1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ১০:২৭ অপরাহ্ন
জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬০দিন
:
০৮ঘণ্টা
:
৩৫মিনিট
:
০২সেকেন্ড

‌‘স্বাধীন মিউজিক’ এখন বাংলাদেশে

নিলুফা হোসেন
  • আপডেট টাইম : বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ২২ বার

প্রবাসী বাঙ্গালি এবং এখন থেকে বাংলাদেশের গ্রাহকরাও ফ্রি শুনতে পারবেন অডিও গান। ভিডিও এবং অ্যাপটির কিছু স্পেশাল ফিচার উপভোগ করার জন্য গুগল প্লে অথবা অ্যাপেল পেমেন্টের অথবা বিকাশের মাধ্যমে স্বাধীন মিউজিক উপভোগ করতে পারবেন।

বিশ্বজুড়ে বাংলাভাষী শ্রোতাদের কাছে বাংলাদেশী মিউজিক কন্টেন্ট পৌঁছে দেয়ার প্রতিশ্রুতির কথা জানিয়েছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্বাধীন মিউজিক। বাংলাদেশের সঙ্গীতশিল্পী এবং মিউজিক ভিডিও নির্মাতাদের সাথে একত্রে কাজ করে এবং এর মাধ্যমে এ দেশের মিউজিক কন্টেন্টগুলো প্রবাসী শ্রোতাদের কাছেও পৌঁছে দেয়ার পরিকল্পনার কথা জানান গ্যাক মিডিয়ার ব্যাবস্থাপনা পরিচালক সাবিরুল হক।

মিউজিক ইন্ডাস্ট্রি ওনার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (এম আই বি) এর মহাসচিব এবং সি এম ভি এর কর্ণধার এস কে সাহেদ আলী বলেন, “বাংলাদেশী প্রবাসীরা যারা বাংলা গান এর অভাব বোধ করতেন এখন সেই অপূর্ণতা পুরন করবে স্বাধীন মিউজিক। এই প্ল্যাটফর্মে সবধরনের বাংলা গান শুনতে পারবেন যেমন; ফোক, রক, পার্টি মিক্স ইত্যাদি যা নিশ্চিতভাবে প্রবাসী শ্রোতাদের বিনোদনের চাহিদা পূরণ করবে। মূল্য পরিশোধের সহজ প্রক্রিয়ায় প্রবাসী শ্রোতারা তাদের পছন্দের মিউজিক ভিডিও কনটেন্টগুলো পাবেন, পাশাপাশি স্থানীয় বাংলাদেশী শিল্পীদের গান বাইরের শ্রোতাদের কাছে পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত। এর মাধ্যমে আমাদের ইন্ডাস্ট্রির আর্টিস্টরা যেমন লাভবান হবেন তেমনি করে ইন্ডাস্ট্রিয়াল গ্রোথ ও হবে।”

এই ব্যাপারে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী হাবিব ওয়াহিদ বলেন, “আমরা যখন দেশের বাইরে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করি তখন দর্শক শ্রোতাদের এত ভালবাসা পাই যা অভাবনীয়। এখন থেকে প্রবাসী বাঙালি শ্রোতারা স্বাধীন মিউজিক এর মাধ্যমে আমার এবং আমাদের সবার গানগুলো খুব সহজেই শুনতে পারবেন। নিঃসন্দেহে এটি একটি খুবই ভাল উদ্যোগ”।

বর্তমানে স্বাধীন অ্যাপে অডিও গানগুলো শ্রোতারা ফ্রি শুনতে পারবেন তবে মিউজিক ভিডিও, প্লেলিস্ট ক্রিয়েট করা এবং অফলাইন ডাউনলোড উপভোগ করতে মাসিক এবং বাৎসরিক সাবস্ক্রিপশন প্যাকেজ গ্রহন করতে হবে। মাসিক প্যাকেজ মূল্য ০.৯৯ ডলার এবং বাৎসরিক প্যাকেজ মূল্য ৯.৯৯ ডলার।

স্বাধীন মিউজিকের সাথে আছে ১৯০ এরও অধিক সরাসরি চুক্তিবদ্ধ মিউজিক লেবেল এবং জনপ্রিয় সব সঙ্গীত শিল্পীদের লক্ষাধিক অডিও গান। তাছাড়াও এখানে থাকছে সব নতুন এবং পুরনো গানের মিউজিক ভিডিও। সুখবর হচ্ছে, এখন প্রবাসী বাঙ্গালীদের পাশাপাশি বাংলাদেশের শ্রোতাদের জন্যও স্বাধীন মিউজিক অ্যাপটি উন্মুক্ত করা হয়েছে।

গুগল প্লে স্টোরঃ bit.ly/shadhinmusic
অ্যাপল স্টোরঃ bit.ly/shadhinmusicapp
ফেসবুক পেজ: https://bit.ly/2DPGikM

এ জাতীয় আরো সংবাদ