1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ছাড়াল ৩ লাখ ৮০ হাজার

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ৬৪৭ বার

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা প্রায় ৬৪ লাখ। আর প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৮০ হাজার।

জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৭৭ হাজার ৫৯৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ২০৫ জনের।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্র। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৩১ হাজার ৮০৬ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ১৮০ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থায় রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৪৫২ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৯ হাজার ৩৯২ জন।

এরপরেই মৃতের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৩০ জনের। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৫১৫ জন।

তবে আক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরের স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৫৫ হাজার ৩৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এতে মৃত্যু হয়েছে ৩১ হাজার ১৯৯ জনের।

আক্রান্তের দিক থেকে ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়ার নাম। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ২৩ হাজার ১৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৩১ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সূত্র : সমকাল

এ জাতীয় আরো সংবাদ