1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:৫১ অপরাহ্ন

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি বৃহস্পতিবার ঘোষণা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ১২৬ বার

বাংলাদেশ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি আগামী বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ঘোষণা করা হবে। মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা জানান। এর আগে গণভবনে প্রায় তিন ঘণ্টা ধরে চলে নতুন প্রেসিডিয়াম কমিটির প্রথম বৈঠক। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে পরামর্শ করেন, তাদের সাজেশন চান। বাকি পদগুলোতে কারা আসতে পারে সে ব্যাপারে দীর্ঘ আলোচনা হয়।

কাদের বলেন, ‘২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) আওয়ামী লীগের ৮১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। ঘোষণার পর নতুন বছরে ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যদের নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা জানানো হবে।’ টুঙ্গিপাড়ায় একটি যৌথসভা হবে বলেও জানান তিনি।

মন্ত্রিসভার সদস্য যারা বিগত কমিটিতে থাকলেও নতুন কমিটিতে এখনও নাম নেই, তাদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এমন প্রশ্নের জবাব স্পষ্ট হবে আগামীকাল (বুধবার, ২৫ ডিসেম্বর)। মন্ত্রিসভার সদস্যরা কমিটিতে জায়গা পাবেন কিনা, এ নিয়ে সিদ্ধান্ত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির ওপর ছেড়ে দিয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্যরা। তিনি (প্রধানমন্ত্রী) এ বিষয়ে বুধবার সিদ্ধান্ত জানানোর পরই কমিটি পূর্ণাঙ্গ করে পরদিন বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তা প্রকাশ করা হবে।’

উল্লেখ্য, গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। শেষ দিন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল পর্বে টানা নবমবারের মতো সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা এবং দ্বিতীয় দফায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের। ওইদিনই ৮১ সদস্যবিশিষ্ট কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়।

 

এ জাতীয় আরো সংবাদ