1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:২০ পূর্বাহ্ন

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা মঙ্গলবার: কাদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ১১১ বার

২১তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের আংশিক কমিটি গঠন করা হয়েছে। আগামী মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

গতকাল শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশন পর্বে সর্বসম্মতিক্রমে নবমবারের মতো শেখ হাসিনাকে সভাপতি ও টানা দ্বিতীয়বারের মতো ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এছাড়াও কমিটিতে হাইভোল্টেজ একাধিক নেতার চেয়ার পরিবর্তন হয়েছে।

রবিবার (২২ ডিসেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, আগামী মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

গত ২১ ও ২২ ডিসেম্বর দুদিন ব্যাপী সম্মেলনের মধ্য দিয়ে ঘোষিত আওয়ামী লীগের কমিটিতে এখনও অনেক পদ ফাঁকা রয়েছে। সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীতে ফাঁকা পদগুলোতে আগামী মঙ্গলবার নাম ঘোষণা করা হবে বলেও জানান কাদের।

ঘোষিত কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে পুরোনোদের মধ্যে স্থান পেয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আবদুল মান্নান খান, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। সভাপতিমণ্ডলীতে নতুন তিন মুখ হলেন- শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

নতুন কমিটিতে আবারও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মাহবুব-উল-আলম হানিফ ও ডা. দীপু মনি। এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক পদে জায়গা পেয়েছেন বিদায় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এ জাতীয় আরো সংবাদ