1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:৫২ অপরাহ্ন

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, সুস্থ ২,১৭৯

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬০ বার

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২৬ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৯৩৯ জনে। আর সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৯ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৪৪ জন নতুন করে করোনা শনাক্ত হয়েছে। আর মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জনে দাঁড়াল।

রোববার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাসংক্রান্ত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯৭টি করোনা পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৫৯১টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ২১ হাজার ২৭০টি। এর মধ্যে নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৫৪৪ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ১৬ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরো ২৬ জনের। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৯৩৯ জনে। মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ৯ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৭৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন। সনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৩ দশমিক ৫৩ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

এ জাতীয় আরো সংবাদ