1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:৪১ পূর্বাহ্ন

করোনা টেস্ট বাড়ানোর বিকল্প নেই: স্বাস্থ্যমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ১৩৪ বার

দেশে চলমান করোনার প্রাদূর্ভাব প্রতিরোধে করোনা টেস্টিং আরও বৃদ্ধি করার বিকল্প নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার দুপুরে নিজ বাসা থেকে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন আপডেট তথ্য প্রচার অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনা লক্ষণ দেখা দিলে মানুষকে তা না লুকিয়ে বেশি বেশি টেস্ট করতে হবে। টেস্টিং কিটস সরকারের হাতে পর্যাপ্ত রয়েছে। আরও কিটস আনা হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যেই ১৪ হাজার ৮৬৮টি পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭৪০টি পরীক্ষা হয়েছে। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন আরও ২১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও ৪ জন মৃত্যুবরণ করেছেন। করোনা রোগী শনাক্ত করতে এই পরীক্ষা সংখ্যা আরও অনেক বেশি বৃদ্ধি করতে হবে।

জাহিদ মালেক বলেন, আজকের নতুন ৪ জন মৃত ব্যক্তির মধ্যে একজন ছিলেন চিকিৎসক। করোনায় মৃত চিকিৎসকের তথ্য বলতে গিয়ে মন্ত্রী আবেগাপ্লুত হয়ে পড়েন।

মৃত চিকিৎসকের ব্যাপারে তিনি বলেন, চিকিৎসা সেবা দিতে গিয়ে একজন সম্ভাবনাময় চিকিৎসকের মৃত্যু ভীষণ কষ্টের। তার মৃত্যু আমার নিজের ভাইয়ের মৃত্যুসম কষ্টের। তার মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রীসহ গোটা দেশবাসী কষ্ট পেয়েছেন ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে মৃত চিকিৎসকের রূহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এ জাতীয় আরো সংবাদ