1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:৫১ পূর্বাহ্ন

খুবিতে বিষয় পছন্দের সময় বাড়ানোর দাবি ভর্তিচ্ছুদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ১৮১ বার

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথম বর্ষে ভর্তির বিষয় পছন্দের সময়সূচি দু’দিন বাড়ানোর দাবি জানিয়েছেন ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা।

রোববার (১৭ নভেম্বর) বিকেলে খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা এ দাবি জানান।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন খুবির ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে উত্তীর্ণ রাজিয়া সুলতানা।

তিনি বলেন, গত ১৪ নভেম্বর খুবির মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু ক’দিন আগে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে উপকূলজুড়ে বৈদ্যুতিক ও নেটওয়ার্কের বিঘ্ন ঘটেছে। ফলে যোগাযোগের ব্যর্থতায় নির্ধারিত সময়ের মধ্যে বিষয় পছন্দক্রম দিতে না পারায় অনেক শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করেই উপকূলবাসীদের বেঁচে থাকতে হয়। তারপরও বাবা-মা অনেক কষ্ট করে আমাদের এ পর্যন্ত এনেছেন। বুলবুলের প্রভাবে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ ও মোবাইল ফোনের নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে অনেকেই অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পছন্দের বিষয় তালিকা জমা দিতে পারেনি। এ অবস্থায় আমাদের শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে।

‘এ নিয়ে শিক্ষার্থীরা বেশ হতাশার মধ্য দিয়ে যাচ্ছে। তাই মানবিক বিষয় বিবেচনা করে অনলাইনে বিষয় পছন্দক্রম দেওয়ার তারিখ দু’দিন বাড়ানোর জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে খুবির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মাসুম বিল্লাহ, শাহিনুর রহমান, আসলাম মোল্লাসহ ১৫ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় সব সময় স্বচ্ছতার সঙ্গে ভর্তি কার্যক্রম পরিচালনা করেছে। এটি আমাদের জন্য গর্বের বিষয়।

‘বুলবুল আঘাত হেনেছে ১০ নভেম্বর। আর উত্তীর্ণ শিক্ষাথীদের বিষয়ক্রম দেওয়ার জন্য নির্ধারিত তারিখ ছিলো ১৪ নভেম্বর পর্যন্ত। দু’একজনের আবেদনে তারিখ পরিবর্তন করা নিয়মের মধ্যে পড়ে না।’

তিনি বলেন, সময় বাড়ালে পুরো ভর্তি প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ হতে পারে। যার কারণে চার ইউনিটের ডিনদের সঙ্গে আলোচনা করে ভর্তি কমিটি সময় না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর

এ জাতীয় আরো সংবাদ