1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন

ঘন কুয়াশায় হাইওয়ে পুলিশের সতর্কতা জারি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ২০০ বার

মাঘের শীতে বাঘ নয়, এবার পৌষের শীতেই থরথর করে উত্তরাঞ্চলের জেলাসহ কাঁপছে পুরো দেশ। কয়েকদিন ধরে দেশের কোথাও সূর্যের দেখা মেলেনি। কাঁপন ধরানো শীতের মাত্রা সবচেয়ে বেশি উত্তরাঞ্চলের জেলায়। মধ্যাঞ্চলেও রয়েছে শীতের তীব্রতা।

দেশের বিভিন্ন অঞ্চলে ঘন কুয়াশার কারণে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়।

হাইওয়ে পুলিশের হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসছে। যার ফলে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে সামনের পথচারী ও বিপরীত দিক থেকে আসা যানবাহন সম্পর্কে ধারণা পাওয়া যায় না ফলে দুর্ঘটনার আশঙ্কা থাকে।

এ অবস্থায়, মহাসড়কে চলাচলরত যানবাহনের চালকদের কুয়াশাচ্ছন্ন রাস্তায় ফগলাইট ব্যবহার ও গতিসীমা সীমিত রেখে অধিক সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দেয়া হল।

ঘন কুয়াশা ও ঠাণ্ডা বাতাসে জনজীবন বিপর্যস্ত হয় পড়েছে। শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ পড়েছেন চরম বেকায়দায়। ঘন কুয়াশা আর উত্তর-পশ্চিম দিক থেকে বয়ে আসা ঠাণ্ডা বাতাস শীতের তীব্রতাকে আরো বৃদ্ধি করেছে।

শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফরিদপুরে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এ জাতীয় আরো সংবাদ