1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

চিলি কি পারবে ব্রাজিলকে রুখে দিতে?

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৩৩ বার

ব্রাজিলের মিশনটা কোপা আমেরিকার ১০ম শিরোপা জয়ের। অবশ্য এটা তেমন নতুন কিছু নয়। যেকোনো টুর্নামেন্টেই ফেবারিট হিসেবে খেলতে নামে সেলেসাওরা। এবারের টুর্নামেন্টেও তার ব্যতিক্রম নয়। তিতের অধীনে উড়তে থাকা দলটি অপরাজিত থেকেই শেষ করেছে কোপার গ্রুপ পর্ব। যদিও শেষ দুই ম্যাচে কিছুটা এলামেলো দেখা গেছে তাদের।

কলম্বিয়ার বিপক্ষে জিতেছে অনেক কষ্টে আর ইকুয়েডরের বিপক্ষে করেছে ড্র। চিলির বিপক্ষে ম্যাচটা তাই খুব একটা সহজ হচ্ছে না নেইমারদের জন্য। এটা বলাই যায়। তবে ব্রাজিল এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন, একই সঙ্গে স্বাগতিকও। বাড়তি আত্মবিশ্বাস তাই তাদেরই থাকার কথা।

চিলির সাম্প্রতিক ফর্মও অবশ্য খুব একটা ভালো নয়। গ্রুপ পর্বের চার ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে তারা। সেটিও দুর্বল বলিভিয়ার বিপক্ষে, ১-০ গোলে। আর্জেন্টিনা ও উরুগুয়ের বিপক্ষে ড্র অবশ্য তাদের একটু হলেও বাড়তি আত্মবিশ্বাস দেবে। চিলির জন্য সুখবর হলো, এই ম্যাচে চোট কাটিয়ে ফিরছেন অ্যালেক্সিস সানচেজ।

ইতিহাস কী বলে
পরিসংখ্যানে এগিয়ে আছে ব্রাজিলই। দুই দল এখন অবধি মুখোমুখি হয়েছে ৭২ ম্যাচে, যার ৫২টিতেই জয় পেয়েছে সেলেসাওরা। বিপরীতে চিলি জিতেছে কেবল ১৩ ম্যাচ, বাকি ৮ ম্যাচ হয়েছে ড্র। সর্বশেষ দশ ম্যাচের ৮টিতেও জয় পেয়েছে ব্রাজিল।

তারা কী বলেন
স্বাগতিকদের বিপক্ষে খেলা সবসময় কঠিন। ব্রাজিল এমন একটা দল যারা সম্ভাব্য সেরা ছন্দে আছে। আমাদের এখন পর্যন্ত খেলা সব ম্যাচকে ছাড়িয়ে যেতে হবে তাদের বিপক্ষে। এটা সবসময় সম্ভব। আমরা তাদের শক্তির জায়গা আটকে দেওয়া ও ছন্দ নষ্ট করার চেষ্টা করব।

মার্টিন লাসার্তে, কোচ, চিলি

 

চিলির খেলোয়ড়রা অভিজ্ঞ। তারা কঠিন সময়ে ভালো খেলে। চিলির খেলায় বৈচিত্র্য আছে, তাই আমরা সব ধরনের পরিস্থিতির দিকে মনোযোগ দিচ্ছি এবং ওদের শক্তির জায়গাটাকে অকার্যকর রাখার জন্য সবচেয়ে ভালো কৌশল ঠিক করছি।

তিতে, কোচ, ব্রাজিল

একাদশ কেমন হতে পারে
সম্ভাব্য একাদশ, ব্রাজিল-

অ্যালিসন বেকার,
এমারসন, ইডার মিলিটাও, মারকুইনহোস, অ্যালেক্স স্যান্ড্রো,
লুকাস পাকুয়েটা, ক্যাসিমিরো, এভারটন রিবেইরো,
গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো ও নেইমার।

 

সম্ভাব্য একাদশ, চিলি-

ব্রাভো;
মৌরিসিও ইসলা, গ্যারি মেডেল, গিলারমো মেরিপান, ইউজিনিও মেনা;
ভিদাল, এরিক পালগার, সানচেজ, জিন মেনেসিস;
ফিলিপ মোরা ও এডওয়ার্ড ভার্গাস।

এ জাতীয় আরো সংবাদ