1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন

জেএসসি-জেডিসির ফল ৩১ ডিসেম্বর

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ৩৬৫ বার

২০১৯ খ্রিষ্টাব্দে জেএসসি-জেডিসি পরীক্ষার ফল আগামী ৩১ ডিসেম্বর প্রকাশ হতে পারে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩১ ডিসেম্বর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশে নীতিগত সিদ্ধান্ত দেয়া হয়েছে। তবে, বিষয়টি এখনও লিখিতভাবে শিক্ষা মন্ত্রণালয়কে জানানো হয়নি।কে জানানো হয়নি। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহবার হোসাইন দৈনিক শিক্ষাডটকমকে জানান, ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশের অনুমতি চাওয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩১ ডিসেম্বরের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত দেয়া হয়েছে। তবে মন্ত্রণালয়কে এখনও লিখিতভাবে এ তারিখের ব্যাপারে জানানো হয়নি।

চলতি বছরের জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হয় ২ নভেম্বর। বিদেশের ৯টিসহ দেশের ২ হাজার ৯০৩টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা শুরু হয়। জেএসসিতে ৭টি বিষয়ে ৬৫০ নম্বরের পরীক্ষা দিতে হয় শিক্ষার্থীদের, জেডিসিতে হয় ১০ বিষয়ে পরীক্ষা। এ বছর মোট ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে জেএসসিতে ২২ লাখ ৬০ হাজার ৭১৬ জন ও জেডিসিতে ৪ লাখ ৯৬৬ জন পরীক্ষার্থী ছিল। সারাদেশে মোট ২৯ হাজার ২৬২ পরীক্ষা কেন্দ্রে জেএসসি-জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরো সংবাদ