1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৪ পূর্বাহ্ন

তারকাদের ভাবনায় বঙ্গবন্ধু

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ১০১ বার

যার কণ্ঠে ছিল মানুষের মুক্তির বার্তা, যার অঙ্গুলিতে ছিল জেগে ওঠার মন্ত্র, যাকে দেখলে দেখা যেত পুরো বাংলাদেশের মানচিত্র-তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাকে নিয়েই আজকের এই আয়োজন…

ফারুক

বঙ্গবন্ধু আমার নেতা, সবার নেতা। জীবদ্দশায় তিনি শুধু মানুষের জন্য কাজ করে গেছেন। তাকে নিয়ে আরও বেশি গবেষণা করতে হবেÑ যেন নতুন প্রজন্ম তার সম্পর্কে জানতে পারে এবং অন্যকে জানাতে পারে। জন্মশতবার্ষিকীতে এটিই আমার প্রত্যাশা।

ফেরদৌসী মজুমদার

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের মৃত্যু হয়েছে ঠিকই, কিন্তু তিনি এখনো মানুষের মনে চিরজাগ্রত। আমার কেবল একটি প্রত্যাশাই থাকবেÑ তিনি যা চেয়েছিলেন, সেটি যেন তার জন্মশতবার্ষিকী উপলক্ষে সঠিকভাবে মূল্যায়িত ও প্রতিষ্ঠিত হয়।

মামুনুর রশীদ

জাতির জনকের আদর্শ ও চেতনা সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে সংস্কৃতি অঙ্গনের মানুষরা যেন শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে তার চেতনা নিয়ে সুস্থভাবে বাঁচতে পারে, স্বাধীনভাবে কথা বলতে পারে-এ বিষয়টি নিশ্চিত করতে হবে।

দিলারা জামান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এ এক বটবৃক্ষের নাম, এক স্থপতির নাম, সর্বোপরি একটি দেশ তৈরির কারিগরের নাম। তার জন্মশতবার্ষিকীতে বছরজুড়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, এটা সত্যিই আনন্দের। তবে এ বিশেষ বছরে আমার চাওয়া, মহান এই নেতার আদর্শ ও চেতনা তরুণ প্রজন্মের সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে।

রফিকুল আলম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলের নন, তিনি বাংলাদেশের। সারাজীবন মানুষের জন্য কাজ করে গেছেন তিনি। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদেরও উচিত মানুষের কল্যাণে কাজ করে যাওয়া। স্বাধীনতার মহান এই স্থপতির জন্মশতবার্ষিকীর আয়োজনে দলমত নির্বিশেষে সবার সম্পৃক্ত হওয়া উচিত বলে আমি মনে করি।

রিয়াজ

বেঁচে থাকতে বঙ্গবন্ধু যেসব স্বপ্ন দেখেছিলেন, দিন দিন সেগুলো পূরণ হচ্ছে। আমরা দেশের দিকে তাকালে, উন্নয়নের বিষয়গুলো নিয়ে ভাবলে ও আলোচনা করলে-তা বুঝতে পারি। আমার বিশ্বাস, শেখ হাসিনার নেতৃত্বে এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

নুসরাত ইমরোজ তিশা

বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তি-সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি মিশে আছেন আমাদের অনুভূতি ও অন্তরাত্মায়। মহান এই নেতাকে নিয়ে আমরা বছরব্যাপী জন্মশতবার্ষিকী উদযাপন করছি, এটা ভালোলাগার ও প্রেরণার।

আরেফিন শুভ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনা, মানুষের প্রতি ভালোবাসা। তার জন্মশতবার্ষিকীতে আমার চাওয়া, সবাই যেন একতাবদ্ধ হয়ে দেশের স্বার্থে কাজ করেন।

সবাই যেন দুর্নীতিকে না বলে, কল্যাণের পথে আসেন।

সুত্র : আমাদের সময়

এ জাতীয় আরো সংবাদ