1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন

দিনলিপির সৌজন্যে ‘বিজ্ঞানী স্যার জগদীশচন্দ্র বসু ও বিক্রমপুর কথকতা’ বইয়ের ২০০ কপি উপহার

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ২০২ বার

দিনলিপি নিউজ টোয়েন্টিফোর ডটকমের চেয়ারম্যান এস এম দিদার হোসেনের জন্মদিন উপলক্ষে প্রমায়ণকে আবদুর রশীদ খান রচিত ‘বিজ্ঞানী স্যার জগদীশচন্দ্র বসু ও বিক্রমপুর কথকতা’ বইয়ের ২০০ কপি উপহার দেওয়া হয়। প্রাথমিকভাবে গত ১৯ অক্টোবর উপস্থিত সদস্যদের মাঝে শুভেচ্ছা কপি দেওয়া হয় এবং পরবর্তীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনগুলোর মাঝে বইগুলো প্রমায়ণের পক্ষ হতে বিতরণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বইটির লেখক আবদুর রশীদ খান ও প্রমায়ণের সভাপতি মনিরুল ইসলাম, সাধারন সম্পাদক নূর আলম আকন এর পক্ষ হতে বই গ্রহণ করছে। দিনলিপির পক্ষথেকে অনুষ্ঠাটির সার্বিক আয়োজন ও তত্বাবধানে ছিলেন দিনলিপির ঢাকা বিভাগের প্রতিনিধি সাহাদত হোসেন আকাশ।

জন্মদিনে সরাসরি অস্ট্রেলিয়া থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েছেন দিনলিপি নিউজ টোয়েন্টিফোর ডটকমের চেয়ারম্যান ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম দিদার হোসেন। তিনি বলেন, মহামারি করোনা নিউজ টোয়েন্টিফোর ডটকমের পাঠক বিচ্ছিন্ন করে রাখলেও খবর ঠেকাতে পারেনি মুহূর্তের জন্যও। পাঠককে ২৪ ঘণ্টা খবর পৌঁছে দিচ্ছে অনলাইন নিউজপোর্টাল দিনলিপি নিউজ টোয়েন্টিফোর ডটকম। নানা সীমাবদ্ধতা আর সংকটের মধ্যেই দিনলিপি নিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিদিন পাঠককে নতুন চিন্তার খোরাক দিয়ে যাচ্ছে। সমাজের বিভিন্ন ক্ষেত্রের অসঙ্গতি যেমন তুলি ধরছে, তেমনি দেশের, সরকারের, নানা ক্ষেত্রে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সাফল্য আর ইতিবাচক দিকগুলোও গুরুত্ব দিচ্ছে সংবাদ ব্যবস্থাপনায়।

এই সম্ভাবনা থেকেই অনলাইন পোর্টালে বড় বড় মিডিয়া বিনিয়োগকারী আসছে। এই মাধ্যমের বিশ্বজুড়ে বিস্তৃতির সুযোগ নিতে বিজ্ঞাপনদাতারাও ধীরে ধীরে ঝুঁকছেন অনলাইন পোর্টালে। লেখকেরা গুরুত্ব দিচ্ছেন পত্রিকার অনলাইন ভার্সনে মতামত প্রকাশের।

সত্যকে যারা আড়াল করতে চান, তারা অনেক শক্তিশালী। এ কথা ভুলে যান না চেয়ারম্যান। বলেন, ‘এই বাধা আমরা অনেকবার অতিক্রম করেছি। সত্য যত কঠিন হোক, সহজে তা বলে যাব। মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী যেকোনো অশুভ শক্তির বিরুদ্ধে নিরন্তর লড়ে যাব আমরা। এ জন্য সবার সহযোগিতা চাই। পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুধানুধ্যায়ী সবাই দিনলিপি নিউজ টোয়েন্টিফোর ডটকমের পাশে থাকবেন, এই আশাবাদ রাখছি।’

সম্পাদক বলেন, ‘দিনলিপি নিউজ টোয়েন্টিফোর ডটকম সব সময় চেষ্টা করে রাজনীতি, অর্থনীতি, প্রশাসনের পাশাপাশি খেলাধুলা, বিনোদন, লাইফ-স্টাইলসহ নানা ক্ষেত্রের সংবাদে বৈচিত্র্য আনতে। সংবাদের গভীরে গিয়ে কাজ করার নিরন্তর চেষ্টা করে যাব আমরা। শুধু সমস্যা নয় সম্ভাবনার কথাও বলতে চাই, তুলে ধরতে চাই অগ্রগতির কথা।’

উল্লেখ্য ‘প্রমায়ণ’ হচ্ছে দোহার-শ্রীনগরের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের একটি সামাজিক সংগঠন। শিক্ষায় পিছিয়ে পড়া এই অঞ্চলকে শিক্ষা সমৃদ্ধ অঞ্চলে পরিনত করার লক্ষ্যে নিয়ে কাজ করে যাচ্ছে এই সংগঠন।

এ জাতীয় আরো সংবাদ