1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:২২ পূর্বাহ্ন

দেশে করোনায় মৃত্যু বেড়ে ৫৫০০

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৩৭ বার

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৫০০ জন হলো।

এছাড়া নতুন করে ১ হাজার ২০৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৭৭ হাজার ৭৩ জনে।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৮৫৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২০ লাখ ৬১ হাজার ৫২৮টি। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২০৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ০৮ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৮ দশমিক ২৯ শতাংশ।

করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ২৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ৫০০ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ১৫ জন এবং নারী ৮ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৪৫৩ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৭ দশমিক ২৭ শতাংশ।

এ জাতীয় আরো সংবাদ