1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন

নেতিবাচক রাজনীতি সিটি নির্বাচনে বিএনপির পরাজয়ের কারণ: কাদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৭০ বার

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নেতিবাচক রাজনীতি সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির পরাজয়ের কারণ।’

তিনি বলেন, ‘সাম্প্রদায়িক রাজনীতি পরিহার না করলে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না। বিএনপি নেতাদের মধ্যে ঐক্য নেই। তারা আন্দোলন, নির্বাচন এবং সাংগঠনিক শক্তি অর্জনে ব্যর্থ হয়েছে।’

ওবায়দুল কাদের আজ শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি ধারাবাহিক পরাজয়ের হতাশা থেকে অনেক কথা বলছে। তাদের আন্দোলনের হুমকি মানুষ বিশ্বাস করে না। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুশাসন এবং দেশের উন্নয়ন বাংলাদেশসহ বিশ্ব নেতাদের নজর কেড়েছে। দেশের মানুষের আস্থা অর্জনে প্রধানমন্ত্রী সক্ষম হয়েছেন।

এ কারণে আওয়ামী লীগের বিজয়ের ধারা অব্যাহত থাকবে উল্লেখ করে কাদের বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক শক্তি দেশের জন্য কাজ করে এটি প্রমাণিত হয়েছে। সিটি কর্পোরেশন নির্বাচনে দলের কোন ভুল হলে তা সংশোধন করে আগামীতে পথ চলবে বলেও জানান তিনি।

সভায় ফেব্রুয়ারি মাসের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং যেসব সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে তার পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলেও জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আব্দুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ