1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি-রোনালদো

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ১২৫ বার

২০২০ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-এর পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। এই তালিকায় সবশেষ বর্ষসেরা পুরস্কারজয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবং বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লেভানদোভস্কি জায়গা পেয়েছেন। খবর ডেইলি মেইলের।

শুক্রবার (১১ ডিসেম্বর) নিজেদের ওয়েবসাইটে পুরুষ বর্ষসেরা ফুটবলার নির্বাচনে এই তিনজনের নাম উল্লেখ করে সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।

এর আগে, গত ২৫ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। বিশেষজ্ঞ প্যানেলের রায়ে তৈরি ওই তালিকায় মেসি, রোনালদো এবং লিওনডস্কি ছাড়াও ছিলেন কেভিন ডি ব্রুইনে, সাদিও মানে, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ, থিয়াগো আলকানতারা এবং ভার্জিল ফন ডাইকের নাম ছিল।

আগামী ১৭ ডিসেম্বর ফিফার ফুটবল অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ঘোষণা হবে এবারের বর্ষসেরা খেলোয়াড়ের নাম।

গত বছর রোনালদো ও লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে হারিয়ে পুরস্কারটি জিতেছিলেন মেসি। এ নিয়ে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন আর্জেন্টাইন তারকা মেসি। আর দ্বিতীয় সর্বোচ্চ অর্থাৎ পাঁচবারের বর্ষসেরা ফুটবলার হয়েছেন জুভেন্টাসের রোনালদো।

অন্যদিকে, এবারের ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কারটি জিততে পারলে প্রথমবার বর্ষসেরা ফুটবলার হওয়ার স্বপ্ন পূর্ণ হবে ৩২ বছর বয়সী বায়ার্ন মিউনিখের তারকা লেভানদোভস্কির।

এ জাতীয় আরো সংবাদ