1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

ফোক ফেস্ট’র প্রথম দিনে মঞ্চ মাতালেন দালের মেহেন্দি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ১৭৫ বার

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ঢাকায় শুরু হয়েছে আন্তর্জাতিক ফোক ফেস্ট। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ফোকফেস্ট’র পঞ্চম আসর।
অনুষ্ঠানের শুরুতে নৃত্যদল ‘ভাবনা’র নাচ পরিবেশনের মধ্য দিয়ে উৎসবের পর্দা ওঠে। সামিনা হোসেন প্রেমার পরিচালনায় নাচের দল ভাবনা পরিবেশন করে সিলেট অঞ্চলের ঐতিহ্যবাহী ধামাইল নৃত্য। শুরুতেই দলটি ‘বন্ধু বিনে প্রাণ বাঁচে না’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে। এরপর একে একে আরও বেশ কয়েকটি নাচের মধ্য দিয়ে নিজেদের পরিবেশনা শেষ করে ভাবনা।

তাদের উপস্থাপনার পরেই মঞ্চে উঠেন জর্জিয়ার শেভেনেবুরেবি। ৭টা ৫০ মিনিটে মঞ্চে উঠেই তারা চিৎকার করে বলে উঠেন ‘হ্যালো বাংলাদেশ’। তাদের চিৎকারে দর্শকসারি থেকেও হই-হুল্লোড় রব উঠে। এরপর শুরু হয় তাদের পরিবেশনা। চমৎকার সব বাদ্যযন্ত্রের সঙ্গে পরিবেশনা করেন তাদের গাওয়া জনপ্রিয় সব গান।

এরপর মূলন ফোকফেস্ট’র উদ্বোধনী অনুষ্ঠান হয়। উৎসবের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে এম আবুল কালাম আব্দুল মোমেন এবং তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন সান কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।
উদ্বোধনী পর্ব শেষে গান পরিবেশন করেন বাংলাদেশের শাহ আলম সরকার। তবে অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন ভারতের পাঞ্জাব থেকে আগত জনপ্রিয় সঙ্গীতশিল্পী দালের মেহেন্দি।

আজ দ্বিতীয় দিনে মঞ্চ মাতাবেন বাংলাদেশের শফিকুল ইসলাম, কামরুজ্জামান রাব্বি, ফকির শাহাবুদ্দিন ও কাজল দেওয়ান। এছাড়া পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির লোকসংগীতের জীবন্ত কিংবদন্তি মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।
সুত্রঃ সারাবাংলা

এ জাতীয় আরো সংবাদ