1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৪২ অপরাহ্ন

বাকি গার্মেন্টসও খুলে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ১২৩ বার

স্বাস্থ্যবিধি মেনেই তৈরি পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে। যেগুলো বাকি আছে সেগুলোও ধীরে ধীরে খুলে দেওয়া হবে। আজ রোববার দুপুরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমরা প্রতিটি কারখানা মনিটর করছি। মালিকরা শ্রমিকদের পরিবহন ব্যবস্থা, থাকা-খাওয়া ও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার দায়িত্ব নিয়েছেন।

সভায় পোশাক শিল্পের বিভিন্ন প্রতিনিধি ছাড়াও বেশ কয়েকজন গার্মেন্টস মালিক উপস্থিত ছিলেন। তাদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে সংক্রমণের যে পরিস্থিতি তাতে সেটোকে ভালো বলতে পারছি না। আপনাদের ওপর অনেক কিছু নির্ভর করছে। যদি সতর্ক না থাকেন তাহলে হাসপাতালেও জায়গা পাওয়া যাবে না। কারখানার অভ্যন্তরে যেন শতভাগ স্বাস্থ্যবিধি মানা হয় সেদিকে আপনারা খেয়াল রাখবেন। যদি কোনো কারখানায় বেশি শ্রমিক আক্রান্ত হয়ে পড়ে তাহলে আমরা সেটা কিছুদিনের জন্য বন্ধ করে দেব।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, সন্দেহ হলেই শ্রমিকদের নমুনা পরীক্ষা করতে হবে। পরিবহনের মাধ্যমে ভাইরাস বেশি ছড়ায়, তাই তাদের জন্য ভালো পরিবহনের ব্যবস্থা করবেন। শ্রমিকদের খাওয়া-দাওয়ার দিকেও বিশেষ নজর দিতে হবে।

এ জাতীয় আরো সংবাদ