1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৫ অপরাহ্ন

বাণিজ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১১১ বার

মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার (১ জানুয়ারি) সকালে এ মেলার উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই ধর্মীয় গ্রন্থ পাঠদানের পর বাণিজ্য প্রসার ও অগ্রযাত্রা নিয়ে একটি ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এরপর মেলার মূল প্রবেশদ্বারের ফিতা কেটে ভেতরে ঢুকে বিভিন্ন স্টল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন, স্বাগত বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সামগ্রিকভাবে ২০২০ সাল বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বছর।

প্রধানমন্ত্রী বলেন, ‘বৈশ্বিক মন্দা কাটিয়ে বাণিজ্য খাতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ধারাবাহিকভাবে দেশের প্রবৃদ্ধি অর্জনের হার বাড়ছে। দেশের মানুষের ক্রয়ক্ষমতা বাড়াতে হবে। রফতানি বাড়াতে হবে। তবে মূল টার্গেট হতে হবে প্রতিবেশী দেশগুলো। কেউ বিনিয়োগ করতে আসলে প্রতিবন্ধকতা ছাড়াই জমি পাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে সরকার। সরকার ব্যবসা করতে আসেনি, ব্যবসায়িদের সুযোগ তৈরি করে দিতে এসেছে।’

এ জাতীয় আরো সংবাদ