1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন

বিজয় দিবসের জন্য প্রস্তুত স্মৃতিসৌধ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৮ বার

মহান বিজয় দিবসকে ঘিরে জাতির শেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধকে সুসজ্জিত করা হয়েছে। পাশাপাশি নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য প্রস্তুতি শেষ হয়েছে তিন বাহিনীর সুসজ্জিত দলের মহড়া। মহান বিজয় দিবস পালনে মাসব্যাপী অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে জাতীয় স্মৃতিসৌধকে ধুয়ে মুছে পরিস্কার করার পাশাপাশি বিভিন্ন প্রকার ফুলে ফুলে সাজানো হয়েছে। শেষ হয়েছে লাইটিংসহ রং তুলির কাজ।

এছাড়াও নিরাপত্তার জন্য স্মৃতিসৌধের ভেতরে ও বাইরে লাগানো হয়েছে সিসি ক্যামেরা। কয়েক হাজার নিরাপত্তা কর্মী নিয়োজিত রাখাসহ বাড়ানো হয়েছে সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি।

সাভার গণপূর্ত বিভাগের প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী জানান, ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে মাসের শুরু থেকেই পরিস্কার পরিছন্নতার কাজ করে স্মৃতিসৌধ পুরোপুরিভাবে প্রস্তুত করা হয়েছে।

ঢাকার এসপি মারুফ হোসেন সরদার জানান, মহান বিজয় দিবস পালনে ঢাকা জেলা পুলিশ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদ হওয়া মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারের ১০৮ একর জমির উপর নির্মিত হয় জাতীয় স্মৃতিসৌধ। তিনটি ধাপে নির্মিত হয় ৪৫ মিটার উচ্চতা বিশিষ্ট বিভিন্ন ধাপে সাতটি মিনার, পুষ্পবেদী, গণসমাধি, আবাসিক গৃহ, কৃত্রিম হ্রদসহ নানা অবকাঠামো।

এ জাতীয় আরো সংবাদ