1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:১০ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনায় একদিনেই ৪ লাখ আক্রান্ত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৫ বার

সারাবিশ্বে করোনাভাইরাসে একদিনে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১৩ হাজার ২০৬ জন। একদিনে আক্রান্তের সংখ্যায় এটিই সর্বোচ্চ। এই সময়ে মৃত্যুবরণ করেছে ৬ হাজার ১৯০ জন।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে, ৭১ হাজার। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ৮৮ হাজার ছাড়ালো। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে একদিনে আক্রান্ত ৬৫ হাজারের বেশি, মোট আক্রান্ত ৭৪ লাখ ৩০ হাজারের বেশি। আর তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে একদিনে আক্রান্ত ৩০ হাজার, মোট আক্রান্ত ৫২ লাখের বেশি মানুষ।

একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনাও যুক্তরাষ্ট্রে। ৯২৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে সেখানে মোট মৃত্যুর সংখ্যা ২ লাখ ২৩ হাজারের বেশি। ভারতে একদিনে মৃত্যু ৮৮৬ জনের, মোট মৃত্যু ১ লাখ ১৩ হাজারের বেশি মানুষের। আর ব্রাজিলে একদিনে প্রাণ হারিয়েছে ৭১৬ জন। দেশটিতে মোট মৃত্যু ১ লাখ ৫৩ হাজারের বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত ৩ কোটি ৯৫ লাখ ছাড়িয়েছে আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ লাখ ৯ হাজারেরও বেশি মানুষের। আর সুস্থ হয়েছে ২ কোটি ৯৬ লাখেরও বেশি মানুষ।

এ জাতীয় আরো সংবাদ