1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ৩০ হাজার ছাড়াল

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৯৪ বার

বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ এবং ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন। এটি আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। বর্তমানে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে নয় কোটি ৯৩ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ লাখ ৩০ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৪ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৯৩ লাখ ২১ হাজার ২০ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ৩০ হাজার ২৯৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ১৩ লাখ ৬৬ হাজার ৯৬৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৫৫ লাখ ৬৬ হাজার ৭৮৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ ২৭ হাজার ৬৩৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৫৫ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৩৭৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৮ লাখ ১৬ হাজার ২৫৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৬ হাজার ৪৭৫ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৯৮ হাজার ২৭৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬৮ হাজার ৯৭১ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ লাখ ১৭ হাজার ৪৫৯ জন। এর মধ্যে মারা গেছে ৯৭ হাজার ৩২৯ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এ জাতীয় আরো সংবাদ