1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. rj.nazmul2500@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৫৪ অপরাহ্ন

শেখ রাসেলের জন্মদিনে পথশিশুদের মাঝে খাবার ও ক্রীড়া সামগ্রী বিতরণ যুবলীগের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৭৩ বার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ধানমন্ডি রবীন্দ্র সরোবরে পথশিশুদের মাঝে খাবার ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে যুবলীগের পক্ষ থেকে ।

রবিবার (১৮ অক্টোবর) দুপুরে যুবলীগ নেতা ও সাবেক ছাত্রনেতা মো: আব্দুল্লাহ রানা ও জোবায়ের আহম্মেদ সাব্বির’র উদ্যোগে কয়েকশত পথশিশুদের মাঝে এই কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সহসম্পাদক জহির উদ্দিন খসরু, মহানগর ছাত্রলীগ উত্তরের সহ-সভাপতি তিতাস উদ্দীন তিতাস সহ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এদিকে শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ রাসেলসহ ১৫ইআগস্টে নিহত সকল শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সেখানে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ রাসেলসহ ১৫ই আগস্টে নিহত সকল শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেয় সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘৃণ্যঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। ১১বছরের ছোট রাসেল তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ