1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩৮৮

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৫৭ বার

করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ২৩৯ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৮৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৯ হাজার ১৫৩ জনে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৭১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৫ হাজার ২৯০ জন।

গত ২৪ ঘণ্টায় ২০৬টি পরীক্ষাগারে ১৫ হাজার ৪০২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯৯৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ৯২ হাজার ২৪১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ লাখ ৪৮ হাজার ২৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় করা হয়েছে আট লাখ ৪৪ হাজার ২১৩টি।

গত ২৪ ঘণ্টায় মৃত দশ জনের মধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ছয় হাজার ২৪৩ জন, বাকি এক হাজার ৯৯৬ জন নারী।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৬০ বছরের বেশি সাত জন, ৫১ থেকে ৬০ বছরের দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দশ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ছয় জন। ময়মনসিংহ বিভাগে রয়েছেন দুই জন। এছাড়া এক জন করে মারা গেছেন চট্টগ্রাম ও রংপুর বিভাগে।

এ জাতীয় আরো সংবাদ