1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
রোজায় স্কুল বন্ধ রাখার আদেশ বহাল, আপিল শুনানি মঙ্গলবার ফলের গায়ে শুল্কের আগুন, ইফতারের প্লেটে উঠবে না সবার যেখানেই যাই শুনি হাসপাতালে ডাক্তার থাকে না : স্বাস্থ্যমন্ত্রী ভারতকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ আগুনে পোড়া ভবনে মানুষের আতঙ্কভরা চোখ অস্ট্রেলিয়ায় বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও আমার কিছু কথা।। মোহাম্মদ রোমান হাওলাদার সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ!

সিরাজগঞ্জে ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৩১৬ বার

সিরাজগঞ্জ মহাসড়কে চাপ বাড়ছে গণপরিবহনের। এর সঙ্গে সৃষ্টি হচ্ছে যানজটের। শনিবার (১৭ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে হাটিকুমরুল গোলচত্বর এলাকার ২২ কিলোমিটার সড়কের ঢাকাগামী লেনে প্রায় ১৪ কিলোমিটার জুড়ে যানজট রয়েছে। অন্যদিকে ঢাকা-বগুড়া মহাসড়কের চান্দাইকোনা এলাকাতেও প্রায় ৬ কিলোমিটার যানজট ও ধীরগতি রয়েছে।

একদিকে বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা বন্ধ থাকা, অন্যদিকে নলকার পুরাতন ঝুকিপূর্ণ সেতু ও মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজের কারণে এই ভোগান্তি পোহাতে হচ্ছে বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন ট্রাফিক ইন্সপেক্টর মো. আব্দুল গণি ও হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান আলী।

সরেজমিনে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে হাটিকুমরুল গোলচত্বর এলাকা ঘুরে দেখা গেছে, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় এলাকা থেকে ঢাকামুখী লেনের মফিজ মোড় এলাকা পর্যন্ত প্রায় সাত কিলোমিটার যানজট রয়েছে। তাছাড়া বাগবাড়ি এলাকা থেকে নলকা সেতু হয়ে হাটিকুমরুল গোলচত্বর এলাকা পর্যন্ত সাত কিলোমিটার যানজট দেখা গেছে। চান্দাইকোনা এলাকাতেও প্রায় ছয় কিলোমিটার যানজট ও ধীরগতি রয়েছে।

এ সময় মহাসড়কে সবচেয়ে বেশি নজরে পড়েছে ঈদ-উল-আজহাকে সামনে রেখে কোরবানির পশু পরিবহনের যানবাহন। এ ছাড়া মহাসড়কে যাত্রীবাহী দূরপাল্লার বাস, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন রয়েছে চোখে পড়ার মতো।

মহাসড়কের কড্ডার মোড় এলাকা থেকে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল গণি ঢাকা পোস্টকে জানান, ভোরে বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা বন্ধ থাকার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। এখন ঢাকাগামী মহাসড়কে কিছুটা যানজট থাকলেও উত্তরবঙ্গগামী মহাসড়ক অনেকটাই স্বাভাবিক রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান আলী ঢাকা পোস্টকে বলেন, রাস্তায় গাড়ির প্রচুর চাপ বেড়েছে। কড্ডা এলাকার যানজট ও নলকা সেতু এলাকার যানজট কখনো কখনো এক হয়ে যাচ্ছে। সেতুটি ঝুকিপূর্ণ হওয়ার কারণে সেখানে সাবধানতা অবলম্বন করা হচ্ছে। এ কারণে নলকার পূর্বপাশ থেকে হাটিকুমরুল গোলচত্বর এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হচ্ছে। তবে ভোরের তুলনায় এখন যানজট কম বলেও জানান এই কর্মকর্তা।

এ জাতীয় আরো সংবাদ