1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
শিরোনাম:

ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তির প্রতিবাদে সিরাজদিখানে মুসলিম সমাজের মানববন্ধন

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১০৫ বার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তির প্রতিবাদ এবং ভারতীয় সকল পন্য বয়কটের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মুসলিম সমাজের ধর্মপ্রাণ মুসল্লীরা। শুক্রবার (১০জুন) বাদ জুমা সিরাজদিখান বাজার সংলগ্ন শিকদার কমপ্লেক্স ভবনের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচি পালন করে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ধর্মপ্রান মুসল্লিরা।

সিরাজদিখান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব হযরত মাওলানা নূরে আলম সিদ্দিকির সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, মুসলিস বিশ্বের হৃৎস্পন্দন বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনো মুসলমানই মেনে নিতে পারেনি এবং কোনদিও পারবে না। প্রিয় নবীকে নিয়ে কটুক্তির প্রদিবাদ করা একজন মুসলমানের ঈমানী দায়ীত্ব। আমরা এ ঈমানী দায়ীত্ব কোন ভাবেই এড়িয়ে যেতে পারি না। এসময় বক্তারা ভারতীয় সকল পন্য বয়কটের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর জোর দাবী জানান।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজদিয়া বাইতুশ শরফ জামে মসজিদের খতিব মুফতি সুলায়মান হাবিব কাসেমী,হিরনের খিলগাঁও মাদরাসার পরিচালক মাওলানা শরীফুল ইসলাম মাহমুদী, লেখক ও কলামিস্ট মাওলানা দীন মোহাম্মদ, মাওলানা বাইজিদ হোসাইন,মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা জুনায়েদ আহমাদ আল ফরিদী, সিরাজদিখান বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন,বি শিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন মুন্সী, কেএম সবুজ আহমেদ, ইয়ামিন ও শায়ানসহ আরো অনেকে।

এদিকে শুক্রবার দুপুরে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে উপজেলার নয়াগাও গোডাউন বাজার সংলগ্ন তিন রাস্তার মোড়ে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় ধর্মপ্রান মুসল্লিরা। এতে বালুচর, লতব্দী ইউনিয়নের মুসলিম সমাজের কয়য়েকশ মুসল্লী অংশগ্রহণ করেন। অন্যদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পারন করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ