1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যুর অভিযোগ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৪১ বার

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

চান্দগাঁও থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

নগর পুলিশের উত্তর জোন উপ-কমিশনার (ডিসি) মোখলেছুর রহমান ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার রাতে একটি সিআর মামলায় আদালতের পরোয়ানার ভিত্তিতে দুদকের সাবেক ডিডি শহীদুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছিল। থানায় আনার পর তিনি অসুস্থবোধ করলে তাকে প্রথমে ওসির রুমে বসানো হয়। সেখানে তার স্বজনরা আসেন। এরপর স্বজনদের নিয়ে অটোরিকশাযোগে ওনাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নিহতের মরদেহ বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। সেখানে ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে, সাবেক দুদক কর্মকর্তা শহীদুল্লাহকে পরিকল্পিতভাবে পুলিশ হেফাজতে হত্যার অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা। শহীদুল্লাহর ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ বলেন, আমাদের জমি নিয়ে কয়েকজনের সঙ্গে বিরোধ ছিল। তবে মামলার বিষয়টি আমরা জানতাম না। বাবাও আমাদের জানাননি। মঙ্গলবার রাতে কয়েকজন পুলিশ গিয়ে বাবাকে ধরে থানায় নিয়ে যায়। থানায় পৌঁছানোর পর পুলিশ ফটক বন্ধ করে দেয়। বাবার ওষুধ নেওয়া হলে পুলিশ সেগুলো বাবাকে দেয়নি। পরে রাতে পুলিশ হাসপাতালে নিয়ে গেলে বাবার মৃত্যু হয়।

তবে অভিযোগ অস্বীকার করেছেন চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম। তিনি বলেন, আদালতের পরোয়ানার ভিত্তিতে ওনাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে খারাপ লাগছে জানালে তাকে আমার রুমে এনে বসাই। সেখান থেকে ওনার ভাইকে ডেকে হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর চিকিৎসকরা ওনাকে মৃত ঘোষণা করেছেন।

ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ দুদকের উপ-পরিচালক ছিলেন। তিনি চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকায় থাকতেন।

এ জাতীয় আরো সংবাদ