1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

প্রধান বিচারপতির সঙ্গে ইসির বৈঠক ১ নভেম্বর

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ২৬ বার

আগামী ১ থেকে ৫ নভেম্বরের মধ্যে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছিল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। এরই প্রেক্ষিতে আগামী ১ নভেম্বর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাসহ সার্বিক বিষয় অবহিত করতে প্রধান বিচারপতির সঙ্গে ইসি’র বৈঠকের তারিখ ধার্য করা হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) প্রধান বিচারপতির দপ্তর থেকে এ বিষয়ে নিশ্চিত করা হয়। বুধবার (১ নভেম্বর) বিকেল ৩ টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা বিষয়ে বৈঠকে আলোচনা হবে।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাসহ সার্বিক বিষয় অবহিত করতে রাষ্ট্রপতি এবং প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছে নির্বাচন কমিশন (ইসি) থেকে রবিবার (২৯ অক্টোবর) দুটি পৃথক চিঠি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়।

ইসি জানিয়েছে, প্রতি সংসদ নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে এ ধরণের সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়। এবারও তাই চাওয়া হয়েছে। সাক্ষাতের কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে সংসদ নির্বাচনের তফসিল।

আগামী ১ নভেম্বর শুরু হচ্ছে সংসদ নির্বাচনের সময় গণনা। এক্ষেত্রে ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছে, নভেম্বরের প্রথমার্ধে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির প্রথমার্ধে অনুষ্ঠিত হবে সংসদ নির্বাচন।

এ জাতীয় আরো সংবাদ