1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন

পূর্ণতা পাচ্ছে মেট্রোরেল, আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন আজ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৩৬ বার

মেট্রোরেলের একাংশ (উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত) উদ্বোধন করা হয় প্রায় ১০ মাস আগে। এজন্য এর পূর্ণ সুবিধা থেকে এতদিন বঞ্চিত ছিল রাজধানীবাসী। তবে এবার সেই আক্ষেপ ঘুচছে। আজ শনিবার মেট্রোরেলের দ্বিতীয় অংশের (আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন রোববার থেকে এই ‍রুটে যাতায়াত করতে পারবেন সাধারণ যাত্রীরা। এর ফলে দেশের প্রথম মেট্রোরেল কার্যত পূর্ণতা পেতে যাচ্ছে।

উদ্বোধনের বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, এটি উদ্বোধনের পর আমাদের আর থাকলো চারটি স্টেশন। যেগুলো আগামী চার মাসের মধ্যে পরিপূর্ণভাবে চালু করে দেয়া যাবে।

জানা গেছে, শুরুতে মেট্রো ট্রেন থামবে আগারগাঁও থেকে মতিঝিল রুটে সচিবালয় ও ফার্মগেট স্টেশনে। ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, কারওয়ানবাজার ও বিজয়সরণী স্টেশনগুলো চালু হবে ধাপে ধাপে।

এদিকে উত্তরা-মতিঝিল রুটে মেট্রো চালুর খবরে উচ্ছ্বসিত সাধারণ মানুষ। তারা জানান, দীর্ঘ সময় যানজটে নাকাল হয়ে অফিসে যাওয়ার ভোগান্তি লাঘব হবে। কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১০ মিনিট পরপর মেট্রো ট্রেন চলাচল করবে এই রুটে।

উল্লেখ্য, ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন করা হয়। পরদিন থেকে উন্মুক্ত হয় সাধারণের জন্য। শুরুতে ট্রেন থামে শুধুমাত্র দিয়াবাড়ি ও আগারগাঁও স্টেশনে। পরে ধীরে ধীরে স্টেশনের সংখ্যা বাড়ে, বাড়ে সময়সীমাও। এরপর থেকে অপেক্ষা ছিল মতিঝিল পর্যন্ত চালুর। তারই অবসান ঘটছে শনিবার।

এ জাতীয় আরো সংবাদ