1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আয়োজনে বিজয় দিবস উদযাপিত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ৩৩ বার

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আয়োজনে বিজয় দিবস উদযাপিত হয়েছে। বিজয় দিবস উপলক্ষে রবিবার (১৭ ডিসেম্বর) আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইনজীবী ড. মো. সিরাজুল হকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, বঙ্গবন্ধু পরিষদ সিডনির সভাপতি ড. মাসুদুল হক। ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে ড. মাসুদুল হক বলেন, ‘এবার বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত। বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশের মর্যাদায় পৌঁছাবে।’

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের এই বিজয় রক্ত দিয়ে কেনা। বাংলাদেশের জনগণ অনেক মূল্য দিয়ে এই বিজয় কিনেছে। ৭৫-এ আমরা বিজয়ের মহানায়ককে হারিয়েছি। বেদনার্ত শক্তির উন্মেষ থেকে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ে দিচ্ছেন বাংলাদেশ।’ সভাপতি সকলকে নৈশভোজের আমন্ত্রণ ও ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করেন।

বিশেষ বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার যুগ্ন সাধারণ সম্পাদক এবং অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতন বলেন, ‘টানা ১৫ বছর ধরে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার দেশের অভূতপূর্ব উন্নয়ন করেছে। উন্নয়নের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন রেখে দেশের জন্য কাজ করে যাচ্ছেন। দেশকে তিনি দারিদ্রমুক্ত করে উন্নয়নশীল দেশ হিসেবে দাঁড় করিয়েছেন বাংলাদেশকে। দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত ও দেশকে অন্ধকারে নিয়ে যেতে ঘাতকরা মুক্তিযুদ্ধের নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে। তিনি না থাকলে আজও পরাধীনতার শিকলে আবদ্ধ থাকতো।’ এ সময় তিনি অগ্নিসন্ত্রাস বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানান।

প্রধান বক্তা হিসেবে ছিলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা ড. রতন কুন্ড। অনুষ্ঠানে দোআ পরিচালনা করেন সংগঠনটির ধর্ম বিষয়ক সম্পাদক হাবিব হাসান টুলু।

এ ছাড়াও বক্তব্য রাখেন- যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবো, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনলিপি নিউজ ডটকমের চেয়ারম্যান এস এম দিদার হোসেন, শাহ কামাল, আব্দুস শাকুর, অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মো. আব্দুল মতিন, মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি বিলকিস জাহান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষা ও গবেষণা সম্পাদক মেহেদী হাসান, সিডনি আওয়ামী লীগের সহ সভাপতি লাল্টু চেয়ারম্যান প্রমুখ।

অনুষ্ঠানে গান পরিবেশন ও পরিচালনা করেন নিলুফা ইয়াসমিন। দেশের গান করেন রুমানা আক্তার ও মিলি ইসলাম।

এ জাতীয় আরো সংবাদ