1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

জাতিসংঘ মহাসচিবের চিঠি নিয়ে প্রশ্ন তুললো বিএনপি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ১৯ বার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ী হওয়া আওয়ামী লীগ সরকারকে স্বাগত জানিয়ে, জাতিসংঘের দেয়া চিঠির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি নেতারা। তাদের দাবি, চিঠির ভাষায় নানা অসংগতি দেখা রয়েছে। এসব অসংগতির জবাব চায় দলটি। সেই সঙ্গে আন্দোলন বহাল রাখার কথাও জানান তারা।

টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে গত ১৮ জানুয়ারি চিঠি লেখেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। শনিবার ল’ ইয়ার্স ফোরামের আয়োজনে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় সেই চিঠির ভাষা ও বাক্যসহ নানা অসংগতির কথা তুলে ধরেন বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, দেশ থেকে রাজনীতিকে নির্বাসনে দেয়া হয়েছে। এখন চলছে শুধু ক্ষমতা, ক্ষমতা, টাকা, অর্থের রাজনীতি। বিগত ১৫ বছর ধরে সরকার বার বার একটি চেষ্টা করেছে বিরোধীদলকে চিত্রায়িত করার চেষ্টা করেছে একটি সন্ত্রাসী দল হিসেবে। জঙ্গি সংগঠন বলছে।

তিনি বলেন, ২৮ অক্টোবরে ঘটনা বিশ্ব কীভাবে দেখেছে সেটা দেখতে হবে। তারা কি বলছে? তারা বলছে, ২৮ অক্টোবর সরকার ক্রাকডাউন করেছে বিরোধীদলের ওপর। ৭ জানুয়ারি নির্বাচন নিয়ে বিশ্ব বলছে, এটা সুষ্ঠু নির্বাচন হয়নি। তাদের (সরকার) কথা এবার কোনো কাজে দিবে না। এটা মনে রাখবেন।

মঈন খান বলেন, রাজনীতি এখন ক্ষমতার উৎস, আওয়ামী লীগ এখন ক্ষমতায় আছে, ১৫ বছর ধরে ক্ষমতায় আছে, আরও ১৫ বছর ক্ষমতায় থাকতে পারে।

কারণ আওয়ামী লীগ বিশ্বাস করে বাংলাদেশটা তাদের পারিবারিক জমিদারি। তারা বলে, আজীবন ক্ষমতায় থাকবে। আমরা নির্বাচন ঠেকাতে পারিনি এটা সত্য, তবে এ দেশের ১৮ কোটি জনগণ ও ১২ কোটি ভোটারের মন ঠিকই জয় করতে পেরেছি।

সভায় উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ও সাংবাদিক নেতা ইলিয়াস খান প্রমুখ।

এরপর জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের এক অনুষ্ঠানে বিএনপির এই নেতা বলেন, এই সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে, বন্দুকের নলের জোরে ক্ষমতায় আছে। এটা আজকে শুধু আমরাই একথা বলছি না, সারা বিশ্বের মিডিয়া দেখুন, বিভিন্ন রাষ্ট্রের যে বক্তব্য এসেছে সেগুলো দেখুন।

প্রেসক্লাবের সামনে সকাল সাড়ে ১১টায় গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে নাগরিক ঐক্য। টেবিলে বিছানো কাপড়ে ৭ জানুয়ারির ভোটের বিরুদ্ধে সই করেন নেতাকর্মীরা। এ সময় মঈন খান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলনরত বিরোধী দল রাজপথ ছাড়বে না। দেশে গণতন্ত্র ছাড়া অন্য পদ্ধতি চলবে না।

 

একাত্তর টিভি

এ জাতীয় আরো সংবাদ