1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

জিম্মিদের মুক্তির দাবিতে ইসরায়েলের পার্লামেন্টে বিক্ষুব্ধ স্বজনরা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ২৩ বার

গাজায় হামাসের হাতে বন্দি ইসরায়েলিদের মুক্ত করে আনার দাবিতে ইসরায়েলের পার্লামেন্টে ঢুকে বিক্ষোভ প্রদর্শন করেছেন জিম্মিদের স্বজনরা। স্থানীয় সময় সোমবার (২২ জানুয়ারি) জেরুজালেমে সংসদীয় কমিটির অধিবেশনে চলাকালে এ ঘটনা ঘটে। খবর- ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের।

জানা যায়, জিম্মিদের স্বজনদের প্রায় ২০ জনের একটি দল নিরাপত্তারক্ষীদের বাধা উপক্ষে করে জোর করে পার্লামেন্টের একটি কক্ষে ঢুকে পড়েন এবং চিৎকার করে নিজেদের দাবি জানাতে থাকেন। তাদের কারো কারো হাতে প্ল্যাকার্ড এবং পরনে জিম্মিদের ছবি সম্বলিত কালো টি-শার্ট ছিল।

এ ঘটনার ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, তিন স্বজনের ছবি নিয়ে পার্লামেন্টে ঢুকে পড়া এক নারী কাঁদতে কাঁদতে বলেন, ‌‘তিন জনের মধ্যে অন্তত একজনকে আমার কাছে জীবিত ফেরত দিন।’

অন্য এক বিক্ষোভকারীর হাতের প্ল্যাকার্ডে লিখা ছিল, ‘তারা সেখানে মারা গেলে আপনি এখানে বসতে পারবেন না, তাদের এখনই, এখনই, এখনই মুক্ত করুন।’

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলে হঠাৎ হামলা চালিয়ে প্রায় ২৫৩ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায় হামাস। ওই দিন থেকে গাজায় তীব্র আক্রমণ শুরু করে ইসরায়েল। তাদের পাল্টা আক্রমণে এখন পর্যন্ত গাজায় ২৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

মাঝে গত নভেম্বর মাসে সাত দিনের যুদ্ধবিরতিতে ইসরায়েলের কারাগারে বন্দি ফিলিস্তিনিদের বিনিময়ে শতাধিক ইসরায়েলি জিম্মিকে মুক্তি দেয় হামাস। গাজার সশস্ত্র দলটির হাতে আরও প্রায় ১৩০ জন জিম্মি রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ