1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৫ বার

গত ১২ ফেব্রুয়ারি আগামী এক বছরের জন্য জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে তিন ফরম্যাট মিলিয়ে জায়গা পেয়েছেন মোট ২১ জন ক্রিকেটার।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে তিন ফরম্যাটেই জায়গা পেয়েছেন মোট ৫ জন ক্রিকেটার। তারা হলেন সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত ও শরিফুল ইসলাম। তাদের প্রত্যেকেই তিন ক্যাটাগরিতে বেতন পেলেও সব ক্যাটাগরি থেকে পূর্ণ অর্থ পাবেন না।

এক জন ক্রিকেটার সর্বোচ্চ প্রথম ক্যাটাগরি থেকে শতভাগ, দ্বিতীয় ক্যাটাগরি থেকে ৫০ শতাংশ ও তৃতীয় ক্যাটাগরি থেকে ৪০ শতাংশ টাকা পাবেন। শান্ত এ প্লাস ক্যাটাগরিতে থাকায় টেস্টে থেকে পাবেন সাড়ে ৪ লাখ (শতভাগ), ওয়ানডে থেকে ২ লাখ (৫০ শতাংশ) ও টি-টোয়েন্টি থেকে ১ লাখ ৪০ হাজার (৪০ শতাংশ)। পাশপাশি তিন ফরম্যাটে নেতৃত্বে জন্য আরও পাবেন ১ লাখ ২০ হাজার (প্রত্যেক ফরম্যাটের জন্য ৪০ হাজার করে)। সবমিলিয়ে শান্তর মাসিক বেতনের পরিমাণ ৯ লাখ ১০ হাজার টাকা।

শান্তর পর সবচেয়ে বেশি বেতন পাবেন সাকিব। তার মাসিক বেতনের পরিমাণ ৭ লাখ ৯০ হাজার টাকা। তাছাড়া ৫ লাখের বেশি বেতন পাবেন আরও ৫ ক্রিকেটার। তারা হলেন মুশফিকুর রহিম (৬ লাখ ৫০ হাজার), লিটন (৬ লাখ ৫ হাজার), তাসকিন (৫ লাখ ৭৫ হাজার) মিরাজ (৫ লাখ ৫০ হাজার), শরিফুল (৫ লাখ ৫০ হাজার)।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতনের পরিমাণ-

নাজমুল হোসেন শান্ত- ৯ লাখ ১০ হাজার

সাকিব আল হাসান- ৭ লাখ ৯০ হাজার

মুশফিকুর রহিম- ৬ লাখ ৫০ হাজার

লিটন দাস- ৬ লাখ ৫ হাজার

তাসকিন আহমেদ- ৫ আলখ ৭৫ হাজার

মেহেদি হাসান মিরাজ- ৫ লাখ ৫০ হাজার

শরিফুল ইসলাম- ৫ লাখ ৫০ হাজার

মুমিনুল ইসলাম- ৪ লাখ ৫০ হাজার

তাইজুল ইসলাম- ৪ লাখ ৫০ হাজার

মাহমুদউলাহ রিয়াদ- ৪ লাখ

মুস্তাফিজুর রহমান- ২ লাখ ৮৭ হাজার ৫০০

তাওহিদ হৃদয়- ২ লাখ ৬২ হাজার ৫০০

হাসান মাহমুদ- ২ লাখ

নুরুল হাসান সোহান- ১ লাখ ৭৫ হাজার

মাহমুদুল হাসান জয়- ১ লাখ ৭৫ হাজার

খালেদ আহমেদ- ১ লাখ ২৫ হাজার

নাঈম হাসান- ১ লাখ ২৫ হাজার

নাসুম আহমেদ- ১ লাখ ২৫ হাজার

শেখ মেহেদি- ১ লাখ

তানজিম সাকিব- ১ লাখ

এ জাতীয় আরো সংবাদ