1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ১০ বার

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। স্থানীয় সময় আজ সোমবার সন্ধ্যায় অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে সিডনির ধানসিঁড়ি ফাংশন সেন্টারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত এস এম আব্রাহাম লিংকন। সংগঠনের কার্যকরী পরিষদের অন্যতম সদস্য আকিদুল ইসলামের উপস্থাপনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাবিব হাসান টুলু। এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ফিলিস্তিনে নিহত সাংবাদিকদের মৃত্যুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। এ ছাড়া বাংলা ভাষা আন্দোলনে নিহতদের জন্য দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আসলাম মোল্যা, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনলিপি নিউজের চেয়ারম্যান এসএম দিদার হোসেন ও দিলারা জাহান। এছাড়াও অনুষ্ঠানে এসোসিয়েশনের পক্ষ থেকে এস এম আব্রাহাম লিংকন ও আতাউর রহমানকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করা হয়।

অন্যান্য অতিথি ও সিডনির বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা এস এম হারুন অর রশিদ লাল, ড. সিরাজুল হক, ড. রফিকুল ইসলাম, নির্মল পাল, একেএম ফজলুল হক শফিক, আরিফুর রহমান খাদেম, অপু সরোয়ার, মোস্তাফিজুর রহমান মন্জু প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ