1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

অস্ট্রেলিয়ায় বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ২৫ বার

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। স্থানীয় সময় আজ সোমবার সন্ধ্যায় অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে সিডনির ধানসিঁড়ি ফাংশন সেন্টারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত এস এম আব্রাহাম লিংকন। সংগঠনের কার্যকরী পরিষদের অন্যতম সদস্য আকিদুল ইসলামের উপস্থাপনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাবিব হাসান টুলু। এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর ফিলিস্তিনে নিহত সাংবাদিকদের মৃত্যুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। এ ছাড়া বাংলা ভাষা আন্দোলনে নিহতদের জন্য দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আসলাম মোল্যা, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনলিপি নিউজের চেয়ারম্যান এসএম দিদার হোসেন ও দিলারা জাহান। এছাড়াও অনুষ্ঠানে এসোসিয়েশনের পক্ষ থেকে এস এম আব্রাহাম লিংকন ও আতাউর রহমানকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করা হয়।

অন্যান্য অতিথি ও সিডনির বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা এস এম হারুন অর রশিদ লাল, ড. সিরাজুল হক, ড. রফিকুল ইসলাম, নির্মল পাল, একেএম ফজলুল হক শফিক, আরিফুর রহমান খাদেম, অপু সরোয়ার, মোস্তাফিজুর রহমান মন্জু প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ