1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

সিরাজদিখানে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলায় ১৫ জন আহত!

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : রবিবার, ১১ আগস্ট, ২০২৪
  • ৮ বার

মুন্সিগঞ্জের সিরাজিখানে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজনের উপর হামলা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার রশুনিয়া ইউনিয়নের পূর্ব রশুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গুরুত্বর আহতরা হলেন পূর্ব রশুনিয়া গ্রামের বাসিন্দা নুর জামাল শেখ, আনোয়ার হোসেন মানিক (সাবেক ইউপি সদস্য) জাহাঙ্গীর শেখ, আনোয়ারা বেগম ও শেখ নুরুল হক নামে ৫ জন গুরুত্বর আহত হয়েছেন। আহতদের প্রথমে প্রথমে আরাফাত হাসপাতাল জেনারেল হাসপাতালে নেওয়া হলে তাদের অবস্থা গুরুত্ব হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকায় রেফার্ড করা হয়।

স্থানীয়র সূত্রে জানা যায়, উপজেলার রশুনিয়া ইউনিয়নের পূর্ব রশুনিয়া গ্রামের বাসিন্দা নুর জামাল শেখের একটি জমি ভুয়া দলিল সৃজনের মাধ্যমে দখলের পায়তারা করে আসছিলো একই গ্রামের বাসিন্দা এড. সোহেল বেপারীসহ তার লোকজন। জমি দখলের পায়তারাকে কেন্দ্র করে তাদের উভয় পক্ষের সাথে বিরোধ চলছিলো। চলমান বিরোধের জেরে কয়েক মাস আগে নুর জামালসহ তার পরিবারের লোকজনকে হুমকি প্রদানসহ নুর জামালের জমির ধান কেটে নিয়ে যায় এড. সোহেল বেপারীসহ তার লোকজন। এ নিয়ে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগও করা হয়। জমি জবরদখলের পায়তারা কেন্দ্র করে রবিবার সন্ধ্যায় এড.সোহেল বেপারীসহ জুয়েল বেপারী, জাকির হোসেন, আলী হোসেন, চান মিয়া, অনিতা,আসাদ শিকদার,সাইফুল, রাজা, শিল্পী, রাজু ও অংকন নূর জামালের বসত বাড়ীতে গিয়ে তার পরিবারের উপর হামলা চালায়। এতে নুর জামাল শেখসহ তার পরিবারের আনোয়ার হোসেন মানিক (সাবেক ইউপি সদস্য) জাহাঙ্গীর শেখ, আনোয়ারা বেগম ও শেখ নুরুল হক গুরুত্বর আহত হয়। এসময় নূর জামালের মেয়ে নিপা আক্তার ও পুত্রবধূ সুমাইয়ার পরিহিত দুই ভরি ওজনের দুই জোরা কানের দুল ও এক ভরি ওজনের একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয় তারা। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তাদের উদ্ধার করে প্রথমে আরাফাত জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তাদের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকায় রেকর্ড করা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে নুর জামালের বসত বাড়ীতে ঢুকে তার পরিবারের লোকজনের উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে নূর জামালের বংশের লোকজনসহ স্থানীয়রা মিলে এড. সোহেল বেপারীর বসত বাড়িতে হামলা চালায়। এতে এড. সোহেল বেপারীসহ তার স্ত্রী, বড় ভাই, বড় বোন ও দুই চাচাত ভাই গুরুত্বর আহতসহ এড. সোহেল বেপারীর পরিবারের মোট ১০ জন সদস্য আহত হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হামপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে নুর জামাল ও এড.সোহেল বেপারীসহ তাদের পরিবারের লোকজন চিকিৎসার কাজে ঢাকায় ব্যস্ত থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তাদের কারো বক্তব্য পাওয়া যায় নি।

এ ব্যপারে রশুনিয়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আবু সাঈদ বলেন, আমি কোর্ট থেকে এসে সন্ধ্যায় হামলার ঘটনা শুনে সেনাবাহিনীকে অবগত করি। পরবর্তীতে ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত পাই। উভয় পক্ষ যার অবস্থানেই ছিলো। এরপর আমি উভয় পক্ষকে বুঝিয়ে যার যার বাড়িতে পাঠিয়ে দিয়ে আসি। নূর জামালের একটি জমি দখলের পায়তারাকে কেন্দ্র করে হামলার ঘটনাটি ঘটেছে বলে আমি লোকজনের কাছে জানতে পারি।

এ জাতীয় আরো সংবাদ