1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

ফোক ফেস্ট’র প্রথম দিনে মঞ্চ মাতালেন দালের মেহেন্দি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৫৫৬ বার

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ঢাকায় শুরু হয়েছে আন্তর্জাতিক ফোক ফেস্ট। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ফোকফেস্ট’র পঞ্চম আসর।
অনুষ্ঠানের শুরুতে নৃত্যদল ‘ভাবনা’র নাচ পরিবেশনের মধ্য দিয়ে উৎসবের পর্দা ওঠে। সামিনা হোসেন প্রেমার পরিচালনায় নাচের দল ভাবনা পরিবেশন করে সিলেট অঞ্চলের ঐতিহ্যবাহী ধামাইল নৃত্য। শুরুতেই দলটি ‘বন্ধু বিনে প্রাণ বাঁচে না’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে। এরপর একে একে আরও বেশ কয়েকটি নাচের মধ্য দিয়ে নিজেদের পরিবেশনা শেষ করে ভাবনা।

তাদের উপস্থাপনার পরেই মঞ্চে উঠেন জর্জিয়ার শেভেনেবুরেবি। ৭টা ৫০ মিনিটে মঞ্চে উঠেই তারা চিৎকার করে বলে উঠেন ‘হ্যালো বাংলাদেশ’। তাদের চিৎকারে দর্শকসারি থেকেও হই-হুল্লোড় রব উঠে। এরপর শুরু হয় তাদের পরিবেশনা। চমৎকার সব বাদ্যযন্ত্রের সঙ্গে পরিবেশনা করেন তাদের গাওয়া জনপ্রিয় সব গান।

এরপর মূলন ফোকফেস্ট’র উদ্বোধনী অনুষ্ঠান হয়। উৎসবের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে এম আবুল কালাম আব্দুল মোমেন এবং তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন সান কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।
উদ্বোধনী পর্ব শেষে গান পরিবেশন করেন বাংলাদেশের শাহ আলম সরকার। তবে অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন ভারতের পাঞ্জাব থেকে আগত জনপ্রিয় সঙ্গীতশিল্পী দালের মেহেন্দি।

আজ দ্বিতীয় দিনে মঞ্চ মাতাবেন বাংলাদেশের শফিকুল ইসলাম, কামরুজ্জামান রাব্বি, ফকির শাহাবুদ্দিন ও কাজল দেওয়ান। এছাড়া পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির লোকসংগীতের জীবন্ত কিংবদন্তি মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।
সুত্রঃ সারাবাংলা

এ জাতীয় আরো সংবাদ