1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৫৪৮ বার

শ্রীলঙ্কার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন গোটাবায়া রাজাপাকসে (৭০)। রাজাপাকসের মুখপাত্র বার্তা সংস্থা এএফপি’কে এই তথ্য নিশ্চিত করেছেন। সাবেক প্রেসিডেন্ট মাহিন্দ্র রাজাপাকসের ছোট ভাই গোটাবায়া রাজাপাকসে তামিল বিদ্রোহ দমনকালে দেশটির প্রতিরক্ষা সচিব ছিলেন।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল গোটাবায়া রাজাপাকসে ৫৩-৫৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছে বলে জানান তার মুখপাত্র।

রাজাপাকসের মুখপাত্র বলেন, এটা পরিষ্কার যে আমরাই জয়ী হয়েছি। আমরা অনেক খুশি যে গোটাবায়া পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন। তিনি আগামীকাল বা তার পরেরদিন শপথ নেবেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ৬০ লাখ ভোট গণনা শেষে রাজাপাকশে পেয়েছেন ৪৯.৬ শতাংশ অন্যদিকে তার প্রধান প্রতিপক্ষ আবাসন মন্ত্রী সজিথ প্রেমাদাসা (৫২) পেয়েছেন ৪৪.৪ শতাংশ।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মাহিন্দা দেশপ্রিয় বলেছেন, বিচ্ছিন্ন সহিংস ঘটনায় অনেক লোক আহত হওয়া সত্ত্বেও শনিবারের ভোটে ১ কোটি ৫৯ লাখ ৯০ হাজার ভোটারের মধ্যে ৮০ শতাংশ ভোট পড়েছে।

এএফপি’র প্রতিবেদনে বলা হয়েছে রাজাপাকসে দ্বীপ দেশটির সিংহলি এলাকায় সংখ্যাগরিষ্টতা পেয়েছেন, অপরদিকে সাবেক নিহত প্রেসিডেন্ট রানাসিংহে প্রেমাদাসার পুত্র লিবারেল ইউনাইটেড ন্যাশনাল পার্টিও (ইউএনপি) নেতা সজিথ প্রেমাদাসা দেশটির উত্তর ও পূর্বাঞ্চলীয় সংখ্যালঘু তামিল এলাকায় ভোটে জোড়ালো সমর্থন পেয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ