1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৬৯০ বার

শ্রীলঙ্কার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন গোটাবায়া রাজাপাকসে (৭০)। রাজাপাকসের মুখপাত্র বার্তা সংস্থা এএফপি’কে এই তথ্য নিশ্চিত করেছেন। সাবেক প্রেসিডেন্ট মাহিন্দ্র রাজাপাকসের ছোট ভাই গোটাবায়া রাজাপাকসে তামিল বিদ্রোহ দমনকালে দেশটির প্রতিরক্ষা সচিব ছিলেন।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল গোটাবায়া রাজাপাকসে ৫৩-৫৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছে বলে জানান তার মুখপাত্র।

রাজাপাকসের মুখপাত্র বলেন, এটা পরিষ্কার যে আমরাই জয়ী হয়েছি। আমরা অনেক খুশি যে গোটাবায়া পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন। তিনি আগামীকাল বা তার পরেরদিন শপথ নেবেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ৬০ লাখ ভোট গণনা শেষে রাজাপাকশে পেয়েছেন ৪৯.৬ শতাংশ অন্যদিকে তার প্রধান প্রতিপক্ষ আবাসন মন্ত্রী সজিথ প্রেমাদাসা (৫২) পেয়েছেন ৪৪.৪ শতাংশ।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মাহিন্দা দেশপ্রিয় বলেছেন, বিচ্ছিন্ন সহিংস ঘটনায় অনেক লোক আহত হওয়া সত্ত্বেও শনিবারের ভোটে ১ কোটি ৫৯ লাখ ৯০ হাজার ভোটারের মধ্যে ৮০ শতাংশ ভোট পড়েছে।

এএফপি’র প্রতিবেদনে বলা হয়েছে রাজাপাকসে দ্বীপ দেশটির সিংহলি এলাকায় সংখ্যাগরিষ্টতা পেয়েছেন, অপরদিকে সাবেক নিহত প্রেসিডেন্ট রানাসিংহে প্রেমাদাসার পুত্র লিবারেল ইউনাইটেড ন্যাশনাল পার্টিও (ইউএনপি) নেতা সজিথ প্রেমাদাসা দেশটির উত্তর ও পূর্বাঞ্চলীয় সংখ্যালঘু তামিল এলাকায় ভোটে জোড়ালো সমর্থন পেয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ