1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সিরাজদিখান চেয়ারম্যান ফোরাম! মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী মোঃ মাসুদ লস্কর! নিভৃতচারী শেখ রেহানা সিরাজদিখানে তারাবী নামাজে ভুল ধরাকে কেন্দ্র করে ঈমাম তাড়ানোর পায়তারা! সিরাজগঞ্জ জেলা পরিষদে শক্ত প্রার্থী এডভোকেট কে এম হোসেন আলী হাসান প্রধানমন্ত্রীকে নিয়ে উন্নয়নের মহাকাব্য রচনার আহ্বান জিটুর সিরাজদিখানে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইছাপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা! সিরাজদিখানে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারকে ঘর উপহার

শীতে ঠোঁট ফাটা এড়াতে সহজ কিছু উপায়

কবিতা আক্তার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ১৩৮৩ বার

শীত প্রায় এসেই গেছে। এই ঠান্ডা আবহাওয়ায় অনেকেই ঠোঁট শুকিয়ে যাওয়া নিয়ে সমস্যায় পড়ে যান। অতিরিক্ত ঠোঁট শুকিয়ে যাওয়ার কারনে অনেকের ঠোঁট ফেটে যায়, যা খুবই অস্বস্তিকর। শীতে খুব সহজ উপায়ে ঠোঁট ফাটা সমস্যা এড়ানো সম্ভব।

১. যাদের ঠোঁট বেশি শুকিয়ে যায়, তাদের একটি বদ অভাস তারা কিছুক্ষণ পর পর জিভ দিয়ে ঠোঁট ভেজায়। অনেকে ভাবেন এটা করলে ঠোঁট শুকাবে না কিন্তু এতে ঠোঁট আরো বেশি শুকায় এবং ফেটে যাওয়ার সম্ভাবনা বাড়ে। তাই এই কাজটি করা থেকে বিরত থাকুন।

২. ঠোঁটে লিপজেল বা ভ্যাসলিন ব্যবহারের ক্ষেত্রে ভালো ব্রান্ডকে প্রাধান্য দিন। অনেকেই যে কোন ব্রান্ডের লিপজেল বা ভ্যাসলিন ব্যবহার করে থাকেন। মানহীন পণ্য ব্যবহারে ঠোঁটের ক্ষতির পাশাপাশি শুষ্কতার ভাব বেড়ে যায়। এসপিএফ সমৃদ্ধ লিপজেল ব্যবহার করুন।

৩. প্রাকৃতিকভাবে ঠোঁটের শুকিয়ে যাওয়া বন্ধ করতে চাইলে প্রচুর পরিমানে পানি পান করুন। এতে ঠোঁটের আদ্রতা বজায় থাকবে এবং আপনি ঠোঁট শুকিয়ে যাওয়া থেকে মুক্তি পাবেন।

৪. মেয়েরা ঠোঁটে বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে থাকেন। এতে করে ঠোঁটের অনেক ক্ষতি হয়। ভালো প্রসাধনী ব্যবহার না করলে ঠোঁট শুকিয়ে গিয়ে ফেঁটে যাওয়ার সম্ভাবনা থাকে এবং অনেক ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই ঠোঁটে সবসময় ভালো প্রসাধনী ব্যবহার করুন।

৫. ফেসওয়াস ব্যবহারের সময় সাবধানে ব্যবহার করুন যাতে ঠোঁটে লেগে না যায়। কারন এতে ঠোঁট শুকিয়ে যাওয়ার সমস্যা দেখা যায়।

সুত্রঃ ওমেন্স কর্নার।

এ জাতীয় আরো সংবাদ