1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

বিমানে পেঁয়াজের চালান আসছে বুধবার রাতে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৫১৭ বার

দ্রুত সংকট মেটাতে আগামীকাল বুধবার মিসর থেকে আসছে পেঁয়াজের প্রথম চালান। এদিন রাত ১২টার দিকে সৌদিয়া এয়ারলাইনসের যাত্রীবাহী বিমানে প্রথম চালানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

এস আলম গ্রুপ সূত্রে এ তথ্য জানা গেছে। গ্রুপটি জানায়, আজ মঙ্গলবার আকাশপথে প্রথম চালান আসার কথা ছিল। কিন্তু প্রক্রিয়া শেষ করতে দেরি হওয়ায় আজ আসছে না। তাই বুধবার রাত ১২টায় আকাশপথে মিসরের কায়রো বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম চালানটি পৌঁছাবে। পণ্যবাহী বিমানের শিডিউল পেতে দেরি হওয়ায় দ্রুত সংকট মেটাতে প্রথম চালান যাত্রীবাহী বিমানে আনা হচ্ছে।

এর পরদিন বৃহস্পতিবার বিসমিল্লাহ এয়ারলাইনসের পণ্যবাহী বিমানে আসবে দ্বিতীয় চালান। এ ছাড়া আগামী শুক্রবার তৃতীয় চালান আসবে সৌদিয়া এয়ারলাইনসের যাত্রীবাহী বিমানে।

তিন দিন আগে এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ জানিয়েছিলেন, মিসর থেকে সমুদ্রপথে পেঁয়াজের চালান চট্টগ্রাম বন্দরে না পৌঁছানো পর্যন্ত আকাশপথে ধারাবাহিকভাবে পেঁয়াজের চালান আনা হবে। এসব পেঁয়াজ সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) হস্তান্তর করা হবে।

আকাশপথে পেঁয়াজের প্রথম চালান আনার জন্য উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্র থেকে প্রাথমিকভাবে ২৭৫ টন পেঁয়াজের অনুমতি নিয়েছে এস আলম গ্রুপ। গত রোববার চালানটির অনুমোদন নেওয়া হয়। আকাশপথ ছাড়াও সমুদ্রপথে মিসর থেকে ৫৫ হাজার টন পেঁয়াজ আমদানির জন্য গত ৩০ অক্টোবর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্র থেকে অনুমোদন নিয়েছিল গ্রুপটি। সমুদ্রপথে পেঁয়াজের চালান আসতে দেরি হওয়ায় আকাশপথে আমদানির সিদ্ধান্ত নিয়েছে গ্রুপটি।

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা কাস্টমসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলেন, আকাশপথে পেঁয়াজের চালান আসামাত্রই তা দ্রুত শুল্কায়ন করে ছাড় করানো হবে। এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া আছে।

এ জাতীয় আরো সংবাদ