1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
কোলা ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষনা সিরাজদিখানে পল্লী বিদ্যুতের মনগড়া বিদ্যুৎ বিলে দিশেহারা গ্রাহক ।। জনমনে অশান্তি! সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

লাফিয়ে কমছে পেঁয়াজের দাম

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৭২১ বার

এক দিনেই পেঁয়াজের দাম কেজিতে কমেছে ২০ টাকা পর্যন্ত। কিন্তু এখনো নাগালের মধ্যে আসেনি। তাই পেঁয়াজ বাজারে ক্রেতাই কম। এছাড়া বাড়তি দামেই বিক্রি হচ্ছে চাল, লবণের দাম স্বাভাবিকই রয়েছে।

এদিকে বাজার কারসাজি ঠেকাতে অভিযান চালিয়ে যাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

যেমন লাফিয়ে বেড়েছে পেঁয়াজের দাম তেমনি কমতেও শুরু করেছে। কারণ তুরস্ক, মিশর, মিয়ানমার থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ ঢুকছে। বাজারে ক্রেতা কমেছে পাশাপাশি তদারকিও বেড়েছে।

পাইকারিতে দেশি পেঁয়াজের কেজি দেড়শো টাকা। আর মিসর ও চীনের পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১০ টাকায়। খুচরায় দাম কমে বিক্রি হচ্ছে ১৬০ থেকে সর্বোচ্চ ১৭০ টাকায়।

বাড়তি দামেই বিক্রি হচ্ছে প্রায় সব ধরনের চাল। মিনিকেট ৪৭, বিআর আটাশ ৩৬, নাজিরশাইল ৫০ থেকে ৫৫ টাকা কেজি বিক্রি হচ্ছে। ৩৫ টাকা কেজিতেই বিক্রি হচ্ছে লবণ। প্রায় সব দোকানে পর্যাপ্ত লবণ মজুদও আছে।

এদিকে তালিকার দামে পণ্য বিক্রি না করায় কারওয়ান বাজারে পাঁচ দোকানীকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অজুহাত তৈরি করে কোনো পণ্যের দাম বাড়ানোর প্রবণতা বন্ধের তাগিদ সংশ্লিষ্টদের।

এ জাতীয় আরো সংবাদ