1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

স্পেনে কপ২৫ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৪২৪ বার

স্পেনের মাদ্রিদে আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া ২৫তম জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কনফারেন্স অব পার্টি (কপ ২৫) এর এই ২৫তম অধিবেশন ২-১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে জানিয়ে কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রী মাদ্রিদের উদ্দেশে ৩০ নভেম্বর ঢাকা ছাড়তে পারেন।

প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ৪ ডিসেম্বর।

এর আগে, চিলি চলমান সরকারবিরোধী আন্দোলনের প্রভাবের কথা জানিয়ে ঘোষণা দেয় যে তারা আসন্ন কপ২৫ বার্ষিক জলবায়ু সম্মেলনের আয়োজক হওয়া থেকে নিজেদের প্রত্যাহার করে নিচ্ছে।

কপ২৫ সম্মেলনকে সামনে রেখে ব্রিটিশ হাইকমিশন, ব্রিটিশ কাউন্সিল ও জিআইজেড’র সহযোগিতায় ঢাকার জার্মান দূতাবাস বুধবার এক ছবি প্রদর্শনী শুরু করেছে। ‘ক্লাইমেট চেইঞ্জ- টাইম ফর অ্যাকশন’ শীর্ষক এ প্রদর্শনী চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

ঢাকার জার্মান দূতাবাস বলছে, জলবায়ু পরিবর্তনের প্রভাব আরও বেশি করে দৃশ্যমান হচ্ছে এবং সাম্প্রতিক প্রতিবেদনগুলো জানাচ্ছে যে প্রভাবগুলো আগের পূর্বাভাসের চেয়ে দ্রুত ঘটছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন প্রদর্শনীর উদ্বোধন করেন এবং ছবি প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশে জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ এবং ঢাকায় ব্রিটিশ হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স কানবার হোসেন বোর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অন্য বিজয়ীদের মাঝে পুরস্কার হস্তান্তর করেন।

প্রদর্শনীর জন্য বাংলাদেশের মানুষের জীবন ও পরিবেশে জলবায়ু পরিবর্তনের প্রভাব সংশ্লিষ্ট ছবি জমা দেয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আহ্বান জানানো হলে অনেকে তাদের ছবি জমা দেন। সেখান থেকে ৫০টি ছবি প্রদর্শনীর জন্য বাছাই করা হয় এবং তার মধ্যে তিনটি পুরস্কার জিতে নেয়।

জলবায়ুর বিরূপ প্রভাবের কারণে গ্রামীণ এলাকা থেকে ঢাকায় চলে আসা মানুষের গল্প তুলে ধরা একটি চলচ্চিত্রও প্রদর্শনীতে দেখানো হয়। খবর-ইউএনবি।

এ জাতীয় আরো সংবাদ