1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

পল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে: ওবায়দুল কাদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ৪২১ বার

বিএনপিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমি সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেওয়া হয়েছে। তারা সেখানে সমাবেশ করবে।

আজ রোবাবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিআরটিসির মতিঝিল (কমলাপুর) ডিপোতে প্রধানমন্ত্রীর অনুদান দেওয়া বাস বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (২৩ নভেম্বর) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। অনুমতি না পাওয়ায় আজ রবিবার (২৪ নভেম্বর) নয়াপল্টনের কার্যালয় অথবা জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ হবে বলে দলটির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

ওবায়দুল কাদের বলেন, দলে (আওয়ামী লীগে) অনুপ্রবেশের বিষয়টি দীর্ঘদিনের। দলে আগাছা পরগাছা পরিষ্কারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ঢাকায় পাঁচটি সহযোগী সংগঠনের কমিটি দেওয়া হয়েছে। সেখানে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি। এছাড়া, ৭০টি জেলা-উপজেলায় কমিটি হয়েছে। সেখানেও ক্লিন ইমেজের নেতৃত্ব এসেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের কাছে সারাদেশের অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের তালিকা প্রধানমন্ত্রী দিয়েছেন। সেই তালিকা বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের হাতে তুলে দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের আওয়ামী লীগে থাকার অধিকার নেই।’

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি সর্বকালের একটি ব্যর্থ দল। দলের চেয়ারম্যান জেলে। তার জন্য একটা মিছিলও করতে পারেনি তারা। দেশে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে এখন বিচার দিচ্ছে। বিএনপি একটি নালিশ পার্টিতে পরিণত হয়েছে৷ নেতৃত্ব নিয়ে তাদের নিজেদের ঘরে অনেক প্রশ্ন উঠছে। তাদের কেন্দ্রীয় নেতারাও বলেছেন, খালেদার মুক্তি আন্দোলনে একটা কর্মসূচিও তারা দিতে পারেননি। এখন তারা নেতাকর্মীদের চাঙা করার জন্য সরকারবিরোধী লাগামহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন। আমাদের সবখানে নিয়ন্ত্রণ রয়েছে, শুধু বিএনপির অপপ্রচারে নিয়ন্ত্রণ নেই।’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে আটটি শিক্ষাপ্রতিষ্ঠানকে বিআরটিসির ৯টি বাস দেওয়া হয়।

অনুদানপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে—মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইটি, বান্দরবান সরকারি কলেজে একটি, সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে একটি, ইডেন মহিলা কলেজে একটি, সরকারি তিতুমীর কলেজে একটি, বান্দরবান সরকারি মহিলা কলেজে একটি, খুলনা সরকারি মহিলা কলেজে একটি ও কুমুদিনী সরকারি কলেজে একটি আধুনিক বাস উপহার দেওয়া হয়।

বিআরটিসি চেয়ারম্যান মো. এহছানে এলাহী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ জাতীয় আরো সংবাদ