1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২২ অপরাহ্ন

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর-সম্পাদক সাদিক

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ৩৪৭ বার

বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনে একেএম জাহাঙ্গীর হোসেনকে সভাপতি ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে এ কমিটি ঘোষনা করা হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে অংশগ্রহনকারী কাউন্সিলররা জানান, বাংলাদেশ আওয়ামীলীগের বরিশাল বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের কাছ থেকে সভাপতি ও সম্পাদক পদের প্রার্থীদের নাম জানতে চান। এসময় কাউন্সিলরা সভাপতি পদে সদ্য বিলুপ্ত বরিশাল মহানগর আওয়ামীলীগের কমিটির সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী ‍দুলাল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর এর নাম প্রস্তাব করেন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে পূর্ববর্তী কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম প্রস্তাব করা হয়।

এসময় সভাপতি পদে গোলাম আব্বাছ চৌধুরী ‍দুলাল স্ব-ইচ্ছায় অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীরকে সমর্থন দেন। এতে কাউন্সিলরদের দেয়া প্রস্তাবের প্রেক্ষিতে সভাপতি ও সম্পাদক পদে একজন করে প্রার্থী চুড়ান্ত হন। পরে বাংলাদেশ আওয়ামীলীগের এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরিশাল মহানগর আওয়ামীলীগের নতুন কমিটির সভাপতি হিসেবে অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নাম ঘোষনা করেন।

পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী ‍দুলাল এর নাম ঘোষনা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর আওয়ামীলীগের সদ্য বিদয়ী সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী ‍দুলাল।

এর আগে বেলা ১১ টায় বরিশাল নগরের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়।

এসময় সম্মেলনের উদ্বোধক আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, প্রধান অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা জাতীয় নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, বিশেষ অতিথি দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আইন বিষয়ক সম্পাদক, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহান আরা আব্দুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে সম্মেলন সঞ্চালনা করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সম্মেলনে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মোঃ ইউনুসসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সর্বশেষ বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ২৭ ডিসেম্বর। ওই সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে শওকত হোসেন হিরণ এবং সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আফজালুল করিম নির্বাচিত হয়েছিলেন।

পরে শওকত হোসেন হিরণ মারা গেলে ২০১৬ সালে ২০ অক্টোবর মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। ওই কমিটিতে অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি, অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেনকে সাধারণ সম্পাদক এবং সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে যুগ্ম সম্পাদক করা হয়।

এ জাতীয় আরো সংবাদ