1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

স্মার্টফোনে সবসময় ফুলচার্জ রাখবেন যেভাবে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ৪৭১ বার

মোবাইল বা ল্যাপটপে চার্জ না থাকার জন্য প্রায়ই সমস্যায় পড়তে হয়। তবে ইন্টারনেট খোলা থাকলে অথবা গেম খেললে চার্জ তো ফুরোবেই।

কিন্তু আপনি যদি কয়েকটি উপায় অবলম্বন করেন, তবে আপনার মোবাইল বা ল্যাপটপের ব্যাটারির আয়ু বাড়বে।

অনেকসময় ব্যাটারির আয়ু নির্ভর করে চারপাশের তাপমাত্রার উপর। শূন্য ডিগ্রির নিচে বা ৩৫ ডিগ্রির উপরে তাপমাত্রায় থাকলে ব্যাটারির চার্জ দ্রুত কমে। তাই সরাসরি রোদের মধ্যে মোবাইল রাখবেন না।

মোবাইলে বা ল্যাপটপে বার বার অল্প অল্প করে চার্জে না বসিয়ে একবারে ফুল চার্জ করে নেবেন। ফোন বা ল্যাপটপ ফুল চার্জ হওয়ার পর চার্জার খুলে রাখবেন।

বাজারে অনেক আল্ট্রা ফাস্ট চার্জার পাওয়া যায়, এইসব চার্জার দিয়ে চার্জ করলে ব্যাটারি দ্রুত নষ্ট হয়। যে ব্যান্ডের ফোন ব্যবহার করেন, সেই ব্রান্ডেরই চার্জার ব্যবহার করা ভালো না হলে ব্যাটারির আয়ু দ্রুত কমে যেতে পারে।

এ জাতীয় আরো সংবাদ