1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে নৌকার মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ শুরু প্রাচ্য-পাশ্চাত্যে ব্যবসায়িক সেতুবন্ধন গড়ে তুলবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী সিরাজদিখানে পেরিলা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিকল্পধারা হতে কোন প্রার্থী দিব না: সাংসদ মাহি বি চৌধুরী সিরাজদিখানে ১০ লাখ টাকা ধার দিয়ে বেকায়দায় একটি পরিবার! সিরাজদিখানে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ইউপি নির্বাচনে কেয়াইন ২নং ওয়ার্ড ইউপি সদস্য হতে চান রুবেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বালুচর ১নং ওয়ার্ড সদস্য হতে চান ওয়াসিম আহমেদ ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে রইলো বাংলাদেশ সিরাজদিখানে ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

স্মার্টফোনে সবসময় ফুলচার্জ রাখবেন যেভাবে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ৩৪৮ বার

মোবাইল বা ল্যাপটপে চার্জ না থাকার জন্য প্রায়ই সমস্যায় পড়তে হয়। তবে ইন্টারনেট খোলা থাকলে অথবা গেম খেললে চার্জ তো ফুরোবেই।

কিন্তু আপনি যদি কয়েকটি উপায় অবলম্বন করেন, তবে আপনার মোবাইল বা ল্যাপটপের ব্যাটারির আয়ু বাড়বে।

অনেকসময় ব্যাটারির আয়ু নির্ভর করে চারপাশের তাপমাত্রার উপর। শূন্য ডিগ্রির নিচে বা ৩৫ ডিগ্রির উপরে তাপমাত্রায় থাকলে ব্যাটারির চার্জ দ্রুত কমে। তাই সরাসরি রোদের মধ্যে মোবাইল রাখবেন না।

মোবাইলে বা ল্যাপটপে বার বার অল্প অল্প করে চার্জে না বসিয়ে একবারে ফুল চার্জ করে নেবেন। ফোন বা ল্যাপটপ ফুল চার্জ হওয়ার পর চার্জার খুলে রাখবেন।

বাজারে অনেক আল্ট্রা ফাস্ট চার্জার পাওয়া যায়, এইসব চার্জার দিয়ে চার্জ করলে ব্যাটারি দ্রুত নষ্ট হয়। যে ব্যান্ডের ফোন ব্যবহার করেন, সেই ব্রান্ডেরই চার্জার ব্যবহার করা ভালো না হলে ব্যাটারির আয়ু দ্রুত কমে যেতে পারে।

এ জাতীয় আরো সংবাদ