1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রিয়াঙ্কা গান্ধী বহু নাটকীয়তার পর বিরোধী দল হওয়ার সিদ্ধান্ত পিটিআইয়ের শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত নির্বাচনের পরেই সংসার ভাঙল মাহির কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী বাসচাপায় প্রাণ গেল মা‌-ছেলের নয় দিনে এ‌ল ৭ হাজার কোটি টাকার রেমিট্যান্স

স্মার্টফোনে সবসময় ফুলচার্জ রাখবেন যেভাবে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ৫৬৩ বার

মোবাইল বা ল্যাপটপে চার্জ না থাকার জন্য প্রায়ই সমস্যায় পড়তে হয়। তবে ইন্টারনেট খোলা থাকলে অথবা গেম খেললে চার্জ তো ফুরোবেই।

কিন্তু আপনি যদি কয়েকটি উপায় অবলম্বন করেন, তবে আপনার মোবাইল বা ল্যাপটপের ব্যাটারির আয়ু বাড়বে।

অনেকসময় ব্যাটারির আয়ু নির্ভর করে চারপাশের তাপমাত্রার উপর। শূন্য ডিগ্রির নিচে বা ৩৫ ডিগ্রির উপরে তাপমাত্রায় থাকলে ব্যাটারির চার্জ দ্রুত কমে। তাই সরাসরি রোদের মধ্যে মোবাইল রাখবেন না।

মোবাইলে বা ল্যাপটপে বার বার অল্প অল্প করে চার্জে না বসিয়ে একবারে ফুল চার্জ করে নেবেন। ফোন বা ল্যাপটপ ফুল চার্জ হওয়ার পর চার্জার খুলে রাখবেন।

বাজারে অনেক আল্ট্রা ফাস্ট চার্জার পাওয়া যায়, এইসব চার্জার দিয়ে চার্জ করলে ব্যাটারি দ্রুত নষ্ট হয়। যে ব্যান্ডের ফোন ব্যবহার করেন, সেই ব্রান্ডেরই চার্জার ব্যবহার করা ভালো না হলে ব্যাটারির আয়ু দ্রুত কমে যেতে পারে।

এ জাতীয় আরো সংবাদ