1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ২৪ জানুয়ারী ২০২৩, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

কন্যাসন্তানে বাবার আয়ু বাড়ে: গবেষণা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ১০৩৫ বার

আমাদের দেশে অনেকেই আছেন যারা কন্যাসন্তান পছন্দ করেন না। কন্যাসন্তানকে বোঝা মনে করেন।

তবে আপনি জানেন কী? কন্যাসন্তানের বাবারা দীর্ঘায়ুর অধিকারী হয়ে থাকেন। এখানেই শেষ নয়, যে বাবার যত বেশি কন্যাসন্তান, তিনি তত বেশি বছর বাঁচেন। এক গবেষণায় এমনি তথ্য জানানো হয়েছে। পোল্যান্ডের জাজিলোলোনিয়ান বিশ্ববিদ্যালয়ে এ গবেষণা চালানো হয়।

গবেষণার তথ্যমতে, ছেলেসন্তানের বাবাদের ওপর কোনো ধরনের প্রভাব পড়েনি। তবে যাদের কন্যা রয়েছে, তারা দীর্ঘায়ু হয়েছেন।

গবেষণায় কারণ হিসেবে বলা হয়েছে, কন্যাসন্তান বাবার জন্য বেশি আনন্দ নিয়ে আসে। আর এতেই বাবার আয়ু বাড়িয়ে দেয়। প্রতিটি কন্যাসন্তানের জন্য ৭৪ সপ্তাহ বা ৫১৮ দিন বা প্রায় দুই বছর বেশি বাঁচেন।

সন্তান জন্মের সময় পিতার স্বাস্থ্য এবং শরীর কীভাবে প্রভাবিত হয় তা নিয়ে গবেষণা চালানো হয়েছে। গবেষণায় এসব তথ্য জানা গেছে।

চার হাজার ৩১০ জনেরও বেশি লোকের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হয়, যার মধ্যে দুই হাজার ১৭৭ জন মা ও দুই হাজার ১৬৩ জন বাবা ছিলেন। তবে অন্য এক গবেষণায় দেখা গেছে, যাদের সন্তান নেই, তাদের থেকে যাদের সন্তান রয়েছে, সেই দম্পতি বেশি দিন বাঁচে।

এ জাতীয় আরো সংবাদ