1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

কোয়ার্টারে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিকরা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ৬৬৮ বার

আগেই নিশ্চিত হয়েছিল যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোয়ার্টার ফাইনালের টিকিট। ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ আটের টিকিট পেয়েছিল আকবর আলির দল। তবে অপেক্ষা ছিলো সেমিতে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ দলের নাম জানার।

শনিবার গ্রুপপর্বের শেষদিনে নির্ধারিত হয়ে গেছে কোয়ার্টার ফাইনালের সূচি। বাংলাদেশ দল ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ায়, শেষ আটে তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানারআপ দল দক্ষিণ আফ্রিকা। চলতি বিশ্বকাপের স্বাগতিক দল তারাই। আগামী ৩০ জানুয়ারি পচেফস্ট্রুমে হবে ম্যাচটি।

কোয়ার্টারে ওঠার লড়াইয়ে প্রোটিয়া যুবারা সমীকরণ বেশ কঠিনই করে ফেলেছিল। যার ফলে শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামতে হয় তাদের। যেখানে বৃষ্টি আইনে ২৩ রানে জিতে গ্রুপে রানারআপ হয়ে শেষ আটের টিকিট নিশ্চিত হয় তাদের।

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠা ৮ দল হলো: এ গ্রুপ থেকে ভারত ও নিউজিল্যান্ড, বি গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া, সি গ্রুপ থেকে বাংলাদেশ ও পাকিস্তান এবং ডি গ্রুপ থেকে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নাইজেরিয়া, জাপান, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আরব আমিরাত ও কানাডা। তবে তারা এখনই বাড়ি ফিরে যাচ্ছে না। বরং এই আট দলকে নিয়ে হবে প্লেট কাপ পর্ব। যা চলবে শীর্ষ আট দলকে নিয়ে হওয়া সুপার লিগের মতোই।

কোয়ার্টারে ওঠা ৮ দলের সেমিফাইনালের লড়াই শুরু হচ্ছে ২৮ জানুয়ারি থেকে (বৃহস্পতিবার)। টানা চারদিনে হবে শেষ আটের ম্যাচ চারটি। প্রথম কোয়ার্টারে লড়বে ভারত ও অস্ট্রেলিয়া। এরপর যথাক্রমে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান ও পাকিস্তান ম্যাচ।

সূত্র : জাগো নিউজ

এ জাতীয় আরো সংবাদ