1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫২ অপরাহ্ন

কোয়ার্টারে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিকরা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ৩৫৭ বার

আগেই নিশ্চিত হয়েছিল যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোয়ার্টার ফাইনালের টিকিট। ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ আটের টিকিট পেয়েছিল আকবর আলির দল। তবে অপেক্ষা ছিলো সেমিতে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ দলের নাম জানার।

শনিবার গ্রুপপর্বের শেষদিনে নির্ধারিত হয়ে গেছে কোয়ার্টার ফাইনালের সূচি। বাংলাদেশ দল ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ায়, শেষ আটে তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানারআপ দল দক্ষিণ আফ্রিকা। চলতি বিশ্বকাপের স্বাগতিক দল তারাই। আগামী ৩০ জানুয়ারি পচেফস্ট্রুমে হবে ম্যাচটি।

কোয়ার্টারে ওঠার লড়াইয়ে প্রোটিয়া যুবারা সমীকরণ বেশ কঠিনই করে ফেলেছিল। যার ফলে শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামতে হয় তাদের। যেখানে বৃষ্টি আইনে ২৩ রানে জিতে গ্রুপে রানারআপ হয়ে শেষ আটের টিকিট নিশ্চিত হয় তাদের।

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠা ৮ দল হলো: এ গ্রুপ থেকে ভারত ও নিউজিল্যান্ড, বি গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া, সি গ্রুপ থেকে বাংলাদেশ ও পাকিস্তান এবং ডি গ্রুপ থেকে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নাইজেরিয়া, জাপান, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আরব আমিরাত ও কানাডা। তবে তারা এখনই বাড়ি ফিরে যাচ্ছে না। বরং এই আট দলকে নিয়ে হবে প্লেট কাপ পর্ব। যা চলবে শীর্ষ আট দলকে নিয়ে হওয়া সুপার লিগের মতোই।

কোয়ার্টারে ওঠা ৮ দলের সেমিফাইনালের লড়াই শুরু হচ্ছে ২৮ জানুয়ারি থেকে (বৃহস্পতিবার)। টানা চারদিনে হবে শেষ আটের ম্যাচ চারটি। প্রথম কোয়ার্টারে লড়বে ভারত ও অস্ট্রেলিয়া। এরপর যথাক্রমে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান ও পাকিস্তান ম্যাচ।

সূত্র : জাগো নিউজ

এ জাতীয় আরো সংবাদ