1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪২৫

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৭৮ বার

চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ফলে এতে আক্রান্ত মৃতের সংখ্যা ক্রমশঃ বেড়েই চলেছে। প্রাণঘাতী করোনাভাইরাসে সোমবার সেখানে আরো ৬৪ জন মারা গেছে। এর ফলে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪২৫য়ে গিয়ে দাঁড়ালো। মঙ্গলবার চীনা স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আল জাজিরা জানায়, সোমবার করোনাভাইরাসে নতুন করে আরো ৬৪ জনের মৃত্যু হয়েছে। এসব মৃত্যুর বেশিরভাগই হয়েছে হুবেই প্রদেশের উহান নগরীতে। গত বছরের শেষ নাগাদ এই শহর থেকেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি।

চীনে করোনায় আক্রান্তের সংখ্যাও ক্রমাগত বেড়েই চলেছে। সোমবার পর্যন্ত সেখানে দুই হাজার ৩৪৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২০ হাজার ৪শ ৩৮ জনে গিয়ে দাঁড়ালো। চীনের বাইরে ২০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। চীনের বাইরে ফিলিপাইনে একজন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতোমধ্যেই চীন থেকে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে শুরু করেছে। মানুষ থেকে মানুষে সংক্রমণের এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং জাপান।

ফিলিপাইনসহ অনেক দেশই এই ভাইরাসের প্রকোপ ঠেকাতে চীন থেকে আগতদের অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করে দিয়েছে। অনেক দেশের এয়ারলাইন্স চীনগামী ফ্লাইটও বন্ধ করে দিয়েছে। করোনাভাইরাসের কারণে বিশ্ব থেকে এক প্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছে চীন।

এ জাতীয় আরো সংবাদ