1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

আগামী ৪ এপ্রিল সিডনিতে জমকালো ‘বৈশাখী মেলা’

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৯ মার্চ, ২০২০
  • ৫৮৮ বার

আজ ৮ মার্চ (রোববার) বঙ্গবন্ধু পরিষদ সিডনি, অস্ট্রেলিয়া ‘বৈশাখী মেলা’ উপলক্ষ্যে লাকেম্বার গ্রামীণ চটপটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভার আয়োজন করে। সংবাদ সম্মেলনে জানা যায়, এবারের বৈশাখী মেলাটি বড় পরিসরে ব্যাংকসটাউনের ‘ব্যাংকসটাওন প্যাসওয়’তে আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে।

মেলা কমিটির আহবায়ক অস্ট্রেলিয়ার সর্ববৃহৎ টেম্পি ও ফেয়ারফিল্ড মেলার রূপকার গাউসুল আলম শাহজাদার সভাপতিত্বে সিডনির আপামর সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, অরাজনৈতিক, বুদ্ধিজীবী ও মিডিয়া ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু পরিষদ, অস্ট্রেলিয়া’র সভাপতি ড. রতন কুন্ডু অনুষ্ঠানটি সঞ্চালন করেন। অনুষ্ঠানের শুরুতেই মেলা আহ্বায়ক গাউসুল আলম শাহজাদা এবারের বৈশাখী মেলার যাবতীয় আয়োজন, সুযোগ-সুবিধাসহ বিস্তারিত বিবরণ তুলে ধরেন। এ মেলাটি অস্ট্রেলিয়ার সর্ববৃহৎ মেলা হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য অস্ট্রেলিয়ার বাঙালি সমাজের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পার্কিংসহ যাতায়াতের সুযোগ-সুবিধা ও মেলায় আগত সকলের সুবিধার কথা চিন্তা করে ফেয়ারফিল্ড সোগ্রাউন্ড থেকে ব্যাংকসটাউন পেস ওয়ের কনডেল পার্কে এবারের মেলার আয়োজন করা হয়েছে। এই ভেন্যুটি ব্যাংকসটাউন এয়ারপোর্টের পেছনেই অবস্থিত। আছে অসংখ্য ফ্রি-পার্কিং যারা ট্রেনে আসবেন তাঁদের যাতায়াতের জন্য থাকবে শাটল বাসের ব্যবস্থা।

এ মেলার বিশেষ আকর্ষণ বাংলাদেশ থেকে আগত ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি’র মন মাতানো গান।থাকছে স্থানীয় প্রোথিতযশা শিল্পীদের নাচ, গান, কবিতা ও একাঙ্কিকা। শেষে থাকছে ফায়ারওয়ার্কস। একই মাঠেই থাকছে সব আয়োজন।

সংবাদ সম্মেলনের আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক। অন্যান্য সংগঠন ও মিডিয়ার পক্ষে বক্তব্য রাখেন শফিকুল ইসলাম, রহমত উল্লাহ, আবদুল মতিন, আনিসুল হক, আব্দুল আউয়াল, ফাহাদ আসমার, ড. তারিকুল ইসলাম, ফয়সাল আজাদ প্রমুখ। সংগঠনের মধ্য থেকে বক্তব্য রাখেন দিনলিপি নিউজ ডটকমের চেয়ারম্যান এস এম দিদার হোসাইন, টাবু সঞ্জয়, মেহেদী হাসান কচি, রানা শরীফ, হাজি দেলোয়ার, লিঙ্কন আহমেদ ও অন্যান্য নেতৃবর্গ।

এ ছাড়া আলোচনায় সর্বশেষে বক্তব্য রাখেন মেলার টাইটেল স্পনসর অস্ট্রাল বিল্ট-এর পরিচালক নজরুল ইসলাম। এরপর আগত অতিথিদের মধ্যাহ্ণভোজে আপ্যায়ন করা হয়। সবাইকে ধন্যবাদ জানিয়ে ও মেলায় আসার আমন্ত্রণ জানিয়ে গাউসুল আলম শাহজাদা মত বিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।–ছবি: ফয়সাল আজাদ, প্রধান সম্পাদক, স্বদেশ বার্তা

এ জাতীয় আরো সংবাদ