1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:৩৪ অপরাহ্ন

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৩১, মৃত ৫০

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ১৪১ বার

বাংলাদেশে ক্রমগত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা ২১৯ এবং মারা গেছেন ৪ জন। এনিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা গিয়ে দারালো ১২৩১ এবং মোট মৃতের সংখ্যা ৫০ জন। বুধবার (১৫ এপ্রিল) করোনাভাইরাস (COVID-19) এর সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা থেকে সরাসরি অনলাইন ব্রিফিং এ এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় ১৭৪০ টি নতুন করে পরীক্ষা হয়েছে।

বিশ্ব পরিস্থিতি: পৃথিবীজুড়ে প্রাণঘাতী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে বিশ্বজুড়ে প্রাণহানি ১ লাখ ২৬ হাজার ছাড়িয়েছে। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৫ এপ্রিল) সকাল ৮ টা ৪৫ মিনিট পর্যন্ত গোটা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৯৮ হাজার ১১১ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬০৪ জন।

তাদের মধ্যে বর্তমানে ১৩ লাখ ৯১ হাজার ৫২২ জন চিকিৎসাধীন এবং ৫০ হাজার ৯৫৪ জনের (৪ শতাংশ) অবস্থা গুরুতর। তাদের অনেককেই আইসিইউতে রেখে চিকিৎসা চলছে বিশ্বজুড়ে বিভিন্ন হাসপাতালে। ওয়াল্ডওমিটার জানাচ্ছে, এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৪ লাখ ৭৮ হাজার ৬৫৯ জন সুস্থ হয়ে উঠেছেন, যা মোট আক্রান্তের ৭৯ শতাংশ। এ পর্যন্ত মারা গেছেন এক লাখ ২৬ হাজার ৬০৪ জন, যা মোট আক্রান্তের ২১ শতাংশ।

গত বছরের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ভাইরাসটি উৎপত্তি হয়। দুই মাসের মধ্যেই প্রাণঘাতী এ ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এর পর গত ৩৬ দিনে দেশে আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ হাজার ১২ জনে। মারা গেছেন ৪৬ জন।

সূত্র : বিডি২৪লাইভ

এ জাতীয় আরো সংবাদ