1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩, ০৮:০৯ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

যুক্তরাষ্ট্রে ৫০-৬০ হাজার মানুষ মারা যাবে করোনায়, ধারণা ট্রাম্পের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৪৭৭ বার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ধারণা করা হচ্ছে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৫০ থেকে ৬০ হাজার মানুষ মারা যেতে পারে, যা প্রশাসনের অনুমান থেকে অনেক কম।

সোমবার হোয়াইট হাউসে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন ট্রাম্প।

এর আগে গত মাসের শেষের দিকে দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফৌসি এক অনুষ্ঠানে বলেছিলেন, আশঙ্কা করা হচ্ছে, করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এক থেকে প্রায় আড়াই লাখ (২ লাখ ৪০ হাজার) মানুষ মারা যাবে। এমনকি মার্কিনিরা যদি সামাজিক দূরত্ব বজায় রাখার নীতি মেনে চলে তারপরও এত সংখ্যক প্রাণহানি ঘটবে।

সোমবার হোয়াইট হাউসে প্রেস ব্রিফিংয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমরা এখন ৫০-এর দিকে যাচ্ছি-আমি শুনছি, অথবা ৬০ হাজার (মানুষ মারা যাবে)। তবে (সেই সংখ্যা) একটি হলেও অনেক বেশি-যেটা আমি প্রায়ই বলে আসছি। (আসলে) আমরা ৫০ থেকে ৬০ হাজারের দিকে যাচ্ছি। আগে যে ধারণা করা হয়েছিল (যুক্তরাষ্ট্রে) এক লাখ মানুষ মারা যাবে (করোনাভাইরাসে), এটা সেই সংখ্যা অপেক্ষা অনেক কম।’

তিনি আরও বলেন, ‘(করোনাভাইরাস মোকাবিলায়) আমরা যা করেছি তা যদি না করতাম তাহলে আমি মনে করি, এক মিলিয়ন মানুষ, সম্ভবত দুই মিলিয়ন মানুষ, সম্ভবত তারও বেশি সংখ্যক মানুষ মারা যেত করোনাভাইরাসে।’

ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইটের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত প্রায় আট লাখ (৭ লাখ ৯২ হাজার) মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। মারা গেছে ৪২ হাজারের বেশি (৪২ হাজার ৫১৪ জন)। শুধু নিউইয়র্ক অঙ্গরাজ্যেই আক্রান্ত হয়েছে আড়াই লাখের বেশি। মারা গেছে প্রায় ১৯ হাজার (১৮ হাজার ৯২৯ জন), যা দেশটির মোট মৃতের প্রায় অর্ধেক।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ২৮ হাজার আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন প্রায় দুই হাজার (১ হাজার ৯৩৯ জন)।

দেশটিতে প্রতিদিনই কয়েক হাজার মানুষ মারা যাচ্ছে করোনাভাইরাসে। সহসা এ সংখ্যা কমারও কোনো লক্ষণ দেখা যাচ্ছে। এই অবস্থায় প্রেসিডেন্ট ট্রাম্পের আশঙ্কা কতটুকু সত্য হয়, তা-ই এখন দেখার বিষয়।

সূত্র : জাগো নিউজ

এ জাতীয় আরো সংবাদ