1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রিয়াঙ্কা গান্ধী বহু নাটকীয়তার পর বিরোধী দল হওয়ার সিদ্ধান্ত পিটিআইয়ের শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত নির্বাচনের পরেই সংসার ভাঙল মাহির কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী বাসচাপায় প্রাণ গেল মা‌-ছেলের নয় দিনে এ‌ল ৭ হাজার কোটি টাকার রেমিট্যান্স

মেসেজের মাধ্যমে টুইট করার সুবিধা বন্ধ!

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৫৫২ বার

মেসেজের মাধ্যমে টুইটের সুবিধা বন্ধ করলো মাইক্রোব্লগিং সাইট টুইটার। সম্প্রতি বিভিন্ন দেশে এই সুবিধা বন্ধ করা হয়েছে।

এই সুবিধার সুযোগ নিয়ে গতবছর টুইটারের সিইও জ্যাক ডোর্সির অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল।

মেসেজের মাধ্যমে টুইট করার সুবিধা বন্ধ করার পেছনে টুইটারের উদ্দেশ্য হল সুরক্ষা বাড়ানো। টুইটারের প্রত্যাশা ইউজাররা কেবল দুটি মাধ্যম, ডেস্কটপ এবং মোবাইল অ্যাপ থেকে টুইট করুক। যাতে তাদের অ্যাকাউন্টের সুরক্ষা এবং গোপনীয়তা অক্ষত থাকে।

টুইটার জানিয়েছে, বেশিরভাগ ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করেন না। এর কারণে বিভিন্ন ধরণের অভিযোগও আসছে। এতদিন টুইটার মেসেজের মাধ্যমে ১৪০টি অক্ষরে টুইট করার সুবিধা দিত।

২০১৮ সালে সিইও জ্যাক ডোর্সির অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। এরপর সিইওর অ্যাকাউন্ট থেকে অশ্লীল এবং নকশালবাদী টুইট করা হয়েছিল এবং এই জাতীয় টুইটগুলোকে রিটুইট ও করা হয়েছিল।

পরবর্তী একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল, ডোর্সি সিম সোয়াপিংয়ের শিকার হয়েছিলন। এই হ্যাকিংয়ের পরে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা দুর্বল পাসওয়ার্ডের জন্য ডোর্সিকে নিয়ে মজাও করেছিল।

সম্প্রতি ডেস্কটপ সংস্করণের লেআউট পরিবর্তন করেছে টুইটার। আগে যেখানে ব্যবহারকারীদের প্রোফাইল ছবি বামদিকে টুইট বাটনের উপরে মেনু বারে দেখা যেত, এখন এটিকে নিচে নামিয়ে আনা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ